বাংলা নিউজ > ময়দান > লর্ডসে ফিরল ২০ বছর আগের সিডনির ইতিহাস, পোলক-এনতিনির কথা মনে করালেন টপলি-উইলি জুটি

লর্ডসে ফিরল ২০ বছর আগের সিডনির ইতিহাস, পোলক-এনতিনির কথা মনে করালেন টপলি-উইলি জুটি

দাপুটে বোলিং টপলির। ছবি- এএফপি (AFP)

দীর্ঘ দুই দশক পরে ওয়ান ডে ক্রিকেটে বিরল এক ঘটনার সাক্ষী থাকলেন ক্রিকেটপ্রেমীরা।

লর্ডসে ফিরল ২০ বছর আগের সিডনির ইতিহাস। দীর্ঘ দুই দশক পরে একদিনের আন্তর্জাতিক ম্যাচে আবার দেখা গেল বিরল এক ছবি।

লর্ডসে ইংল্যান্ডের ঝুলিয়ে দেওয়া ২৪৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামে ভারত। তবে ইনিংসের প্রথম চার ওভারে ভারতের কোনও ব্যাটসম্যান খাতা খুলতে পারেননি। প্রথম চার ওভারে ভারত ৫ রান সংগ্রহ করে বটে, তবে ৫ রানই আসে অতিরিক্ত হিসেবে।

২.২ ওভারে টপলির বল রোহিতের পায়ে লেগে বাউন্ডারি লাইনের বাইরে চলে যায়। লেগ-বাই চার রান পেয়ে যায় ভারত। পরে ২.৫ ওভারে টপলির বল কোহলির পায়ে লাগলে ১ রান সংগ্রহ করে ভারত। সুতরাং রীস টপলি ও ডেভিড উইলি নিজেদের প্রথম ২টি করে ওভার মেডেন নেন।

ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

ওয়ান ডে ক্রিকেটে শেষবার এমন ছবি দেখা গিয়েছিল ২০০২ সালে। সিডনিতে ত্রিদেশীয় ভিবি সিরিজের ফাইনালে (দুই ম্যাচের ফাইনালের দ্বিতীয় ম্যাচে) নিউজিল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দুই পেসার শন পোলক ও মাখায়া এনতিনি নিজেদের প্রথম ২টি করে ওভারে কোনও রান খচর করেননি। ৪ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ছিল শূন্য। ব্যাটসম্যান ছিলেন ন্যাথন অ্যাস্টল ও লউ ভিনসেন্ট।

আরও পড়ুন:- নিষিদ্ধ ড্রাগ নিয়ে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত বাংলাদেশের পেসার

লর্ডসে অবশ্য প্রথম চার ওভারে তিনজন ভারতীয় ব্যাটসম্যান ব্যাট করনে। রোহিত আউট হলে ধাওয়ানের সঙ্গে ক্রিজে যোগ দেন বিরাট কোহলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’ ট্রাম্পকে গুলি করা থমাস ছিল শান্ত স্বভাবের,স্কুলে সবাই তাকে চমকাত-ধমকাত: রিপোর্ট কানাডায় ইতিহাস গড়লেন দিলজিৎ দোসাঞ্জ, দেখা করে কী বললেন প্রধানমন্ত্রী ট্রুডো? পুর বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম! বিজ্ঞপ্তি নিয়ে প্রশ্ন বিরোধীদের প্রকাশ্যে 'কেলেঙ্কারি', ভিডিয়ো ভাইরাল হতেই 'পলাতক' IAS পূজা খেদকরের মা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.