বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলির বডি ল্যাঙ্গুয়েজই ওভালে তফাৎ গড়েছে, মত ইনজামামের
ম্যাচ জিতে সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন বিরাট কোহলির। ছবি- এএনআই। (ANI)
ম্যাচ জিতে সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন বিরাট কোহলির। ছবি- এএনআই। (ANI)

IND vs ENG: কোহলির বডি ল্যাঙ্গুয়েজই ওভালে তফাৎ গড়েছে, মত ইনজামামের

বিদেশের মাটিতে ভারতীয় দলের পারফরম্যান্সে অভিভূত ইনজামাম।

ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫৭ রানের বিশাল ব্যবধানে ওভাল টেস্ট জিতে পুনরায় সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে ভারতীয় দল। লিডসে লজ্জার পরাজয়ের পর ভারতীয় দলের এহেন পারফরম্যান্স সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলেই প্রভাবিত করেছে। দুরন্তভাবে চতুর্থ টেস্ট জয়ের জন্য এবার বিরাট কোহলি ও ভারতীয় দলের উচ্ছ্বসিত প্রশংসা করলেন ইনজামাম-উল-হক।

প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও ভারতীয় দলের কামব্যাক ইনজিকে অত্যন্ত প্রভাবিত করেছে। নিজের ইউটিউব চ্য়ানেলে টিম ইন্ডিয়ার ওভাল জয়ের পর্যালোচনা করতে গিয়ে পাকিস্তান কিংবদন্তী জানান, ‘ভারতীয় দল যে ভাবে বিশেষত বিদেশের মাটিতে পারফর্ম করছে তাতে ওদের বাহবা দিতেই হয়। প্রথম ইনিংসে অল আউট হয়ে যাওয়ার পরও শেষ চার দিন ওরা যে ক্রিকেটটা খেলেছে, তা প্রশংসনীয়।’

বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে কম সমালোচনা হয়নি। এমনকী লিডসেও টসে জিতে কোহলির ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়ে প্রবল চর্চা হয়। তবে পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে। ওভাল টেস্ট জিতে ক্যাপ্টেন কোহলি একাধিক নজিরও গড়েন। ইনজামাম ভারতীয় দলের এই কামব্যাকের জন্য দলের অধিনায়কের সকল ক্রিকেটারকে সামলানোর দক্ষতা ও তাঁর মানসিকতার জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

‘যখন কোন দল প্রথমেই পিছিয়ে পড়ার পরেও কামব্যাক করে, তখন সেই দলের অধিনায়কের তাতে বিশাল বড় ভূমিকা থাকে। বিরাট কোহলির দলে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণ রয়েছে এবং ও সকলকেই দারুণভাবে সামলেছে। প্রথম ইনিংসে অল্প রানে দল আউট হয়ে গেলেও ওকে বিন্দুমাত্র হতাশ হতে দেখা যায়নি। ওর চারিত্রিক বৈশিষ্ট্যই ওর দলের মধ্যেও চোখে পড়েছে।’ মত প্রাক্তন পাকিস্তান অধিনায়কের।

বন্ধ করুন