বাংলা নিউজ > ময়দান > IND vs SA: আত্মতুষ্টিতেই ডুবেছে ভারত, রাহুলদের সিরিজ হারের প্রসঙ্গে স্পষ্টবাক ইমরান তাহির
দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ শেষে হতাশ ভারতীয় দল। ছবি- রয়টার্স। (REUTERS)
দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ শেষে হতাশ ভারতীয় দল। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SA: আত্মতুষ্টিতেই ডুবেছে ভারত, রাহুলদের সিরিজ হারের প্রসঙ্গে স্পষ্টবাক ইমরান তাহির

  • ওয়ান ডে এবং টেস্ট, দুই সিরিজেই প্রোটিয়াদের বিরুদ্ধে পরাজিত হয় ভারতীয় দল।

টেস্টে এগিয়ে থেকেও সিরিজ হারের ব্যথা তো ছিলই, এবার এক ম্যাচ বাকি থাকতেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজও খোয়াল ভারত। সাত উইকেটে দ্বিতীয় ওয়ান ডে হেরে সিরিজ খোয়ায় টিম ইন্ডিয়া। দাপুটে ভারতীয় দলের এই পরাজয়ের পিছনে কিন্তু আত্মতুষ্টিকেই প্রধাণ কারণ হিসেবে দেখছেন ইমরান তাহির।

তুলনামূলক অনিভজ্ঞ দক্ষিণ আফ্রিকাকে বিরাট কোহলিরা একটু বেশিই হালকাভাবে নিয়ে নিয়েছিলেন বলে মনে করছেন তাহির। ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এই ভারতীয় দল ভীষণ শক্তিশালী, অপরদিকে দক্ষিণ আফ্রিকা দল তো সবে তৈরি হচ্ছে। ভারত আদপে দক্ষিণ আফ্রিকাকে হালকাভাবে নিয়ে নিয়েছিল এবং ভেবেছিল সহজেই ওদের হারিয়ে দেবে। শেষমেশ আত্মতুষ্টিতে সিরিজ খোয়াতে হল ভারতীয় দলকে।’

প্রোটিয়া তারকার মতে বাভুমাদের তরুণ দলের এই জয় দাপুটে ভারতীয় দলের বিরুদ্ধে বিশেষ অর্থবাহী। ‘বিগত চার-পাঁচ বছরে টেস্ট হোক বা ওয়ান ডে, ভারতীয় দল গোটা বিশ্বেই নিজেদের দাপট দেখিয়েছে। কিন্তু এই প্রোটিয়া দল ঘরের মাঠে, চেনা পরিবেশের লাভ তুলেই জয় ছিনিয়ে নিয়েছে। এই জয়টা আরও তাৎপর্যপূর্ণ কারণ ওরা এমন এক দলকে হারিয়েছে যারা বিশ্বক্রিকেটে দুই ফর্ম্যাটেই বহুদিন ধরে নিজেদের শাসন চালাচ্ছে।’ মত তাহিরের।

বন্ধ করুন