বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রাহুলকে T20 বিশ্বকাপের প্রথম একাদশেই রাখলেন না গম্ভীর, আছেন এক LSG-র খেলোয়াড়
আইপিএলের সময় গৌতম গম্ভীর এবং কেএল রাহুল। (ছবি সৌজন্যে টুইটার)

IND vs SA: রাহুলকে T20 বিশ্বকাপের প্রথম একাদশেই রাখলেন না গম্ভীর, আছেন এক LSG-র খেলোয়াড়

  • এবারের আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক কেএল রাহুল দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ১৫ ম্যাচে করেন ৬১৬ রান। দুটি শতরান হাঁকিয়েছিলেন। সেখানে ১৪ ম্যাচে ইশান করেছিলেন ৪১৮ রান। রোহিতের অবদান ছিল ২৬৮ রান। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম একাদশে কেএল রাহুলকে রাখলেন না গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় তারকার সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। তাঁদের বক্তব্য, এখন টি-টোয়েন্টিতে ভারতের অন্যতম সেরা ব্যাটার রাহুল। তাঁকেই দলে রাখলেন না গম্ভীর।

রবিবার কটকে ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচে ধারাভাষ্যের সময় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আলোচনা শুরু হয়। তারইমধ্যে নিজের পছন্দের প্রথম সাত বেছে নেন গম্ভীর। সেই তালিকায় ওপেনার হিসেবে ইশান কিষান এবং রোহিত শর্মাকে রাখেন লখনউ সুপার জায়েন্টসের মেন্টর। অথচ আইপিএলে ইশান এবং রোহিতের থেকে ঢের ভালো ফর্মে ছিলেন রাহুল। 

আরও পড়ুন: IND vs SA T20: ভারতীয় বোলিং নিয়ে ছেলেখেলা ক্লাসেনের, সহজে ম্যাচ জিতছে প্রোটিয়ারা

এবার আইপিএলে লখনউয়ের অধিনায়ক রাহুল দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ১৫ ম্যাচে করেছিলেন ৬১৬ রান। শতরান করেছিলেন দুটি। সেখানে ১৪ ম্যাচে ইশান করেছিলেন ৪১৮ রান। ১৪ ম্যাচে রোহিতের অবদান ছিল ২৬৮ রান। নেটিজেনদের বক্তব্য, সেই ফর্মের নিরিখে প্রথম ওপেনার হিসেবে অবশ্যই রাহুলের সুযোগ পাওয়া উচিত। অধিনায়ক হিসেবে দলে এমনিতেই থাকবেন রোহিত। 

রাহুলকে বিশ্বকাপের প্রথম একাদশে না রাখলেও গম্ভীরের ভোট পেয়েছেন লখনউয়ের দীপক হুডা। তাঁকে ছয় নম্বরে রেখেছেন লখনউয়ের মেন্টর। সেইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে গম্ভীরের প্রথম সাতে আছেন ইশান কিষান, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, ঋষভ পন্ত এবং হার্দিক পান্ডিয়া।

বন্ধ করুন