বাংলা নিউজ > ময়দান > Ind vs WI: উনি ভীষণ সাহায্য করেছেন, জাতীয় দলে সুযোগ পেয়ে কাকে কৃতজ্ঞতা জানালেন বিষ্ণোই?
রবি বিষ্ণোই। ছবি- আইসিসি।
রবি বিষ্ণোই। ছবি- আইসিসি।

Ind vs WI: উনি ভীষণ সাহায্য করেছেন, জাতীয় দলে সুযোগ পেয়ে কাকে কৃতজ্ঞতা জানালেন বিষ্ণোই?

  • উইন্ডিজদের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে, দুই ফর্ম্যাটের দলেই ডাক পেয়েছেন বিষ্ণোই।

নিলামের আগেই নতুন আইপিএল ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়েন্টেসে যোগদানের পরপরই ভারতীয় দলে প্রথমবার ডাক পাওয়া, সময়টা দারুণ যাচ্ছে রবি বিষ্ণোই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন সিরিজে, টি-টোয়েন্টি এবং ওয়ান ডে, দুই দলেই সুযোগ পেয়েছেন বিষ্ণোই। দলে ডাক পাওয়ার পরে অনিল কুম্বলেকে কৃতজ্ঞতা জানাতে ভোলেননি তরুণ লেগ স্পিনার।

২১ বছর বয়সী বিষ্ণোই পাঞ্জাব কিংসের হয়ে কোচ অনিল কুম্বলের তত্ত্বাবধানে আইপিএলে খেলেছেন। ভারতীয় কিংবদন্তির দেওয়া পরামর্শগুলি জাতীয় দলে সুযোগ পেয়ে ফের একবার মনে করে নিলেন বিষ্ণোই। কিংবদন্তি ভারতীয় তারকার থেকে যে তিনি নিরন্তর সাহায্য পেয়েছেন এবং তাঁর পরামর্শে খেলার উন্নতি ঘটেছে, তা একবাক্যে শিকার করে নিচ্ছেন বিষ্ণোই। কুম্বলে কী পরামর্শ দিয়েছিলেন তাঁকে?

Sportstar-কে দেওয়া এক সাক্ষাৎকারে বিষ্ণোই জানান, ‘আমি অনিল স্যারের থেকে অনেক কিছু শিখেছি। উনি সবসময় চাপের মধ্যেও মাথা ঠান্ডা রেখে নিজের ওপর আস্থা বজায় রাখার কথা বলতেন। আমরা বেশি পরীক্ষা নিরীক্ষার পিছনে ছুটিনি। বেসিকটা ঠিক রেখে সর্বদা নিজের শক্তিশালী পক্ষের ওপর ভর করে, পরিকল্পনা বাস্তবায়িত করার পরামর্শ দিতেন উনি। এই পরামর্শগুলি আমায় ভীষণভাবে সাহায্য করেছে।’

কিছুদিনে আগেই সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক তথা বিষ্ণোই আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির নেতা লোকেশ রাহুল দাবি করেছিলেন, তরুণ স্পিনার শীঘ্রই জাতীয় দলে সুযোগ পাবেন এবং অনেকদিন খেলবেন। বিষ্ণোইও কিন্তু আগে থেকেই ধীরে ধীরে নিজেকে তৈরি করছিলেন। ‘আমি এই সুযোগের অপেক্ষায় ছিলাম। আমি আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করছিলাম এবং মানসিকভাবেও সুযোগ পেলেই যাতে পারফর্ম করতে পারি, তাঁর জন্য প্রস্তুত হচ্ছিলাম। ধারাবাহিক পারফর্ম করাই আমার লক্ষ্য।’ দাবি বিষ্ণোই। তিনি এই লক্ষ্যে কতটা সফল হন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন