বাংলা নিউজ > ময়দান > INDA vs SAA: প্রথম দিনে ভারতকে লড়াইয়ে রাখলেন সাইনি, উইকেট তুললেন চাহারও
নভদীপ সাইনি। ছবি- গেটি।
নভদীপ সাইনি। ছবি- গেটি।

INDA vs SAA: প্রথম দিনে ভারতকে লড়াইয়ে রাখলেন সাইনি, উইকেট তুললেন চাহারও

  • জোড়া সাফল্য সৌরভের, উইকেট পাননি ইশান পোড়েল।

দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে ভারতের প্রথম দু'টি বেসরকারি টেস্ট ড্র হয়েছে। এবার চার দিনের তৃতীয় বেসরকারি টেস্টের শুরুটা মন্দ করেনি ভারতীয়-এ দল। প্রথম দিনের শুরু ও শেষবেলায় পরপর উইকেট তুলে প্রোটিয়াদের নাগালের বাইরে বেরিয়ে যেতে দেননি ভারতীয় বোলাররা। এক্ষেত্রে নভদীপ সাইনি ভারতকে লড়াইয়ে টিকিয়ে রাখেন।

ব্লুমফেন্টনে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা-এ দল। তারা শুরুতেই ক্যাপ্টেন পিটার মালানের উইকেট হারিয়ে বসে। প্রোটিয়া ওপেনারকে খাতা খুলতে দেননি সাইনি। তিন নম্বরে ব্যাট করতে নামা জুবাইর হামজাকে সস্তায় ফেরান সৌরভ কুমার। হামজা ১৬ রান করে আউট হন। দক্ষিণ আফ্রিকা ৪৪ রানে ২ উইকেট হারিয়ে বসে।

এর পর টনি ডি'জর্জিকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটের জুটিতে ১১১ রান যোগ করেন সারেল এরউই। টনি ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে রান-আউট হন। ৮টি বাউন্ডারির সাহায্যে ১০৪ বলে ৫৮ রান করে সাজঘরে ফেরেন তিনি।

সারেল ৮টি বাউন্ডারির সাহায্যে ১৮০ বলে ৭৫ রানের সতর্ক ইনিংস খেলে সাইনির দ্বিতীয় শিকার হন। সেনুরান মুথুস্বামীকে খাতা খুলতে দেননি নভদীপ। শেষবেলায় খায়া জোন্ডোকে আউট করেন সৌরভ। জোন্ডো ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৮ বলে ৫৬ রান করে মাঠ ছাড়েন। দীপক চাহার তুলে নেন সিনথেম্বা কেশিলের উইকেট। তিনি ২২ রান করে মাঠ ছাড়েন।

দক্ষিণ আফ্রিকা-এ দল আপাতত প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রান তুলেছে। মার্কো জানসেন ৪ ও মিগায়েল প্রিটোরিয়াস ১ রান করে অপরাজিত রয়েছেন।

সাইনি ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন। ৫২ রানে ২ উইকেট নিয়েছেন সৌরভ কুমার। ৩৫ রানে ১টি উইকেট নিয়েছেন দীপক চাহার। উইকেট পাননি ইশান পোড়েল ও কৃষ্ণাপ্পা গৌতম।

বন্ধ করুন