বাংলা নিউজ > ময়দান > INDW vs AUSW: শুরুতেই দুঃসংবাদ ভারতীয় দলের জন্য, চোটের কারণে প্রথম ওয়ান ডে খেলবেন না হরমনপ্রীত
হরমনপ্রীত কউর। ছবি- পিটিআই।
হরমনপ্রীত কউর। ছবি- পিটিআই।

INDW vs AUSW: শুরুতেই দুঃসংবাদ ভারতীয় দলের জন্য, চোটের কারণে প্রথম ওয়ান ডে খেলবেন না হরমনপ্রীত

  • মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারতীয় মহিলা দল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বহু প্রতিক্ষার পর মঙ্গলবারই (২১ সেপ্টেম্বর) প্রথম ওয়ান ডে খেলতে নামছে ভারতীয় মহিলা দল। কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নিজেদের প্রমাণ করতে মরিয়া স্মৃতি মন্ধনা, মিতালি রাজরা। তবে সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের কারণে ম্যাকেতে প্রথম ওয়ান ডেতে খেলতে পারবেন না হরমনপ্রীত কউর।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ভারতীয় মহিলা দলের কোচ এই সংবাদ জানান। এমনিতেই ‘দ্য হান্ড্রেড’-এ চোটের কারণে টুর্নামেন্ট শেষের আগেই ফিরে আসতে হয়েছিল ভারতীয় মহিলা টি-টোয়েন্টি দলের অধিনায়ককে। তবে সেই চোট সারলেও অনুশীলনে ব্যাট করার সময় হরমনপ্রীতের বুড়ো আঙুলে আঘাত লাগে বলে জানান পাওয়ার। সেই কারণেই প্রথম ম্যাচে তাঁর দেখা মিলবে না।

পাশপাশি সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও কথা বলেন পাওয়ার। ‘দ্য হান্ড্রেড’ মাতানো ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যান জেমিমা রডরিগেজ জাতীয় দলের জার্সি গায়ে শেষ কয়েক ম্যাচে একদমই বড় রান পাননি। ক্রিকেটের নবতম ফর্ম্যাটে ভাল খেললেও পরবর্তী বছরে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা ওয়ান ডে বিশ্বকাপে তাঁর জায়গা একেবারেই নিশ্চিত নয়।

‘জেমি বর্তমানে এবং অদূর ভবিষ্যতে ভারতীয় দলের জন্য আমার পরিকল্পনায় আছে। তবে বিশ্বকাপের জন্য সঠিক ভারসাম্য খুঁজে পাওয়াটা খুবই জরুরি। ও বিশ্বকাপে খেলতেও পারে, আবার নাও পারে।’ দাবি পাওয়ারের। তবে টিনএজার শেফালি বর্মার খেলায় অত্যন্ত খুশি ভারতীয় কোচ। কিন্তু তরুণীর ওপর এখনই অত্যাধিক বোঝ না চাপিয়ে তাঁকে নিজের মতো স্বাধীনভাবে খেলতে দেওয়ারই পক্ষে রমেশ পাওয়ার।

বন্ধ করুন