বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: নারিন না রাসেল, কোহলিদের বিরুদ্ধে কাকে বসিয়ে কাকে মাঠে নামাবে KKR?
সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। - ফাইল ছবি।
সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। - ফাইল ছবি।

IPL 2020: নারিন না রাসেল, কোহলিদের বিরুদ্ধে কাকে বসিয়ে কাকে মাঠে নামাবে KKR?

  • প্রথম একাদশে চার বিদেশি ক্রিকেটার নির্বাচন নাইট রাইডার্সের মাথা ব্যাথার কারণ হতে পারে। 

আইপিএলের সন্দেহজনক বোলারদের তালিকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে সুনীল নারিনের নাম। তার পরেও হায়দরাবাদের বিরুদ্ধে গত ম্যাচের প্রথম একাদশে নারিনকে রাখেনি কেকেআর। একেবারে শেষ মুহূর্তে নারিন ছাড়পত্র পাওয়ায় নাইট রাইডার্স পরিকল্পনা বদলাতে রাজি হয়নি। তবে লকি ফার্গুসন প্রথম সুযোগেই যেরকম প্রভাবশালী বোলিং করেছেন, তাতে আরসিবির বিরুদ্ধে চার বিদেশি নির্বাচনই কেকেআরের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়াতে পারে।

সবথেক বড় প্রশ্ন হয়ে দাঁড়াচ্ছে নারিনের ভবিষ্যৎ কী হতে চলেছে? তাঁকে কি যথারীতি রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখবে কলকাতা? নাকি ক্যারিবিয়ান স্পিনারকে প্রথম একাদশে জায়গা করে দিতে কোনও অপ্রিয় সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট?

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

প্রথমত, চার বিদেশির কোটায় ক্যাপ্টেন মর্গ্যানকে নিয়ে আলোচনা করা বৃথা। মুম্বইয়ের বিরুদ্ধে কঠিন ম্যাচে ব্যাট হাতে দুরন্ত হাফ-সেঞ্চুরি করেছেন প্যাট কামিন্স। বল হাতেও নির্ভরতা দিচ্ছেন দলকে। গত ম্যাচে লকি ফার্গুসন যেভাবে ম্যাচ জিতিয়েছেন কলকাতাকে, তাতে তাঁর জায়গা নিয়েও প্রশ্ন নেই। এক্ষত্রে নারিনকে খেলাতে গেলে আন্দ্রে রাসেলকে বসানোর অপ্রিয় সিদ্ধান্ত নিতে হবে মর্গ্যানদের।

রাসেল ব্যাট হাতে একেবারেই ফর্মে নেই। বোলিংয়েও ততটা প্রভাবশালী নন। তার উপর দ্রে রাসের ফিটনেস নিয়েও সংশয় দেখা দিয়েছে। এই অবস্থায় রাসেলকে বসিয়ে নারিনকে খেলানোর সিদ্ধান্ত নেওয়া কঠিন হবে বটে, তবে কেকেআরের সামনে এছাড়া অন্য কোনও রাস্তা খোলা রয়েছে বলে মনে হচ্ছে না।

সবদিক বিবেচনা করে কলকাতা নারিনকে আরও একটা ম্যাচে বসিয়ে রাখতে পারে। কেননা, এমনটা কখনই নয় যে, চলতি আইপিএলে আহামরি কিছু করে দেখাতে পেরেছেন নারিন।

বন্ধ করুন