বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs RR: রাজস্থানকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক রোহিতদের, পুনরায় লিগ শীর্ষে মুম্বই
জয়ের পর মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।
জয়ের পর মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।

MI vs RR: রাজস্থানকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক রোহিতদের, পুনরায় লিগ শীর্ষে মুম্বই

  • পরপর তিন ম্যাচে জয় মুম্বই ইন্ডিয়ান্সের। টানা তিন ম্যাচে হার স্টিভ স্মিথদের।

চেন্নাই সুপার কিংসের কাছে হার দিয়ে আইপিএল অভিযান শুরু করা মুম্বই ইন্ডিয়ান্স ঘুরে দাঁড়িয়ে টুর্নামেন্টে নিজেদের চতুর্থ জয় তুলে নিল। আবু ধাবিতে রাজস্থান রয়্যালসে রোহিত শর্মারা পরাজিত করেন ৫৭ রানের বড় ব্যবধানে।

টস জিতে প্রথমে ব্যাট করে মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান ১৮.১ ওভারে ১৩৬ রানে অল-আউট হয়ে যায়। চলতি আইপিএলে এটি মুম্বই ইন্ডিয়ান্সের টানা তৃতীয় জয়। অন্যদিকে টুর্নামেন্টে এটি রাজস্থানের পরপর তৃতীয় হার।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বইয়ের হয়ে সূর্যকুমার যাদব সর্বোচ্চ ৭৯ রান করে নট-আউট থাকেন। ৪৭ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া রোহতি শর্মা ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৫ রান করেন। ডি'কক আউট হন ১৫ বলে ২৩ রান করে। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি ইশান। ক্রুণাল পান্ডিয়া ১৭ বলে ১২ রান করে আউট হন। হার্দিক অপরাজিত থাকেন ১৯ বলে ৩০ রান করে। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। শ্রেয়স গোপাল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন জোফ্রা আর্চার ও অভিষেককারী কার্তিক ত্যাগী।

রাজস্থানের হয়ে ব্যাট হাতে একা লড়াই চালান জোস বাটলার। তিনি ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৭০ রান করে আউট হন। প্যাটিনসনের বলে বাটলারের দুরন্ত ক্যাচ ধরেন পোলার্ড। বাকিদের মধ্যে জোফ্রা আর্চার ২৪, টম কারান ১৫ ও মহীপাল লোমরোর ১১ রান করেন। স্মিথ ৬ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি স্যামসন।

জসপ্রীত বুমরাহ ২০ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। বোল্ট ও প্যাটিনসন ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট দখল করেন পোলার্ড ও চাহার। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার। এই জয়ের সুবাদে মুম্বই ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দিল্লিকে টপকে পুনরায় লিগ টেবিলের শীর্ষস্থান দখল করে।

সংক্ষিপ্ত স্কোর:- মুম্বই: ১৯৩/৪ (২০ ওভার), রাজস্থান: ১৩৬ (১৮.১ ওভার), (মুম্বই ৫৭ রানে জয়ী)।

বন্ধ করুন