বাংলা নিউজ > ময়দান > ফিঞ্চের হুশিয়ারি সত্ত্বেও IPL-এ দেখা মিলবে ওয়ার্নার, ম্যাক্সওয়েলদের: রিপোর্ট
ডেভিড ওয়ার্নার। ছবি- আইপিএল।
ডেভিড ওয়ার্নার। ছবি- আইপিএল।

ফিঞ্চের হুশিয়ারি সত্ত্বেও IPL-এ দেখা মিলবে ওয়ার্নার, ম্যাক্সওয়েলদের: রিপোর্ট

  • সম্ভবত সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই পুনরায় বসতে চলেছে আইপিএলের আসর।

কিছুদিন আগেই অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ দাবি করেন জাতীয় দলের হয়ে খেলার পরিবর্তে ক্রিকেটারদের পক্ষে আইপিএলে খেলাটা বেশ মুশকিলই হয়ে যাবে। তবে ফিঞ্চ আশঙ্কা প্রকাশ করলেও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে অজি দলে না থাকা সকল ক্রিকেটারদেরই সম্ভবত আইপিএলের দ্বিতীয় ভাগে মাঠে নামতে দেখা যাবে। 

রিপোর্ট অনুযায়ী সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই মরুশহরে বসতে চলেছে আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলির আসর। তবে অপরিকল্পিত সময়ে ম্যাচগুলি অনুষ্ঠিত হওয়ায় অনেক দেশেরই সূচির সঙ্গে সরাসরি সংঘাত লাগছে। ঠিক ওই সময়ই অজি জাতীয় দল ব্যস্ত থাকবে সাদা বলের সীমিত ওভারের সিরিজ খেলতে।  

তবে ক্লান্তির কারণেই একাধিক তারকাকে এই সফরগুলি থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হয়। সেই ক্রিকেটারদের মধ্যে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ সকল ক্রিকেটারই আইপিএলে খেলে। উপরন্তু, অধিনায়ক ফিঞ্চ দাবি করেন জাতীয় দলের হয়ে না খেলে আইপিএলে মাঠে নামার কারণ ব্যাখ্যা করতে গিয়ে সমস্যায়ই পড়বেন ক্রিকেটাররা। আশঙ্কা তৈরি হয়েছিল এরপরে কি অজি ক্রিকেটারদের দেখা যাবে বাকি আইপিএলে। তবে ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী সকলেই আইপিএল খেলবেন।

বিসিসিআই-এর তরফে মৌখিকভাবে ফ্রাঞ্চাইজিদের, বেশিরভাগ বিদেশী ক্রিকেটারই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন বলে আশ্বস্ত করা হয়। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), যার আগেই নিজের দেশের ক্রিকেটারদের টুর্নামেন্টে অংশগ্রহণ করতে দেবেন না বলে জানিয়েছেন, তাঁদের সঙ্গেও কথাবার্তা চলছে বলে ক্রিকবাজের রিপোর্টটি দাবি করে। আশা করা হচ্ছে ১৫ জুলাইয়ের আগেই এই বিষয়ে ফ্রাঞ্চাইজিদের সবটা পরিস্কার করে জানিয়ে দেওয়া হবে।

বন্ধ করুন