বাংলা নিউজ > ময়দান > IPL 2021: হেড কোচ ম্যাকডোনাল্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল রাজস্থান রয়্যালস
অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। 
অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। 

IPL 2021: হেড কোচ ম্যাকডোনাল্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল রাজস্থান রয়্যালস

  • রাজস্থানের প্রধান সহকারী কোচের দায়িত্বে থাকবেন ট্রেভর পেনি।

শুভব্রত মুখার্জি

মাত্র এক মরশুম দলের সঙ্গে তিনি কাজ করেছেন। আর সেই মরশুম কাজ করার পরেই রাজস্থান রয়্যালসের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন হল তাদের অস্ট্রেলিয়ান হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের। নিজেদের দল পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে হেড কোচকে সরানোর পাশাপাশি দলের কোচিং তালিকায় বেশ কিছু রদবদল করল রাজস্থান রয়্যালস।

আসন্ন ২০২১ মরশুমে আইপিএলে রাজস্থানের প্রধান সহকারী কোচের দায়িত্বে থাকবেন ট্রেভর পেনি। তবে এখনও পর্যন্ত নতুন হেড কোচের নাম ঘোষণা করেনি মরুপ্রদেশের এই আইপিএল ফ্র্যাঞ্চাইজি। দলের ডিরেক্টর অব ক্রিকেট পদে রয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার। তাঁর নিবিড় পর্যবেক্ষণে কাজ করবে নতুন কোচিং প্যানেল। সদ্য শেষ হওয়া আইপিএল নিলামে মরিস, মুস্তাফিজুর রহমানকে তুলে নিয়ে বড়সড় চমক দিয়েছে তারা।

খবর অনুযায়ী দুই পক্ষের মধ্যে সমঝোতার ভিত্তিতেই রাজস্থানের হেড কোচের চাকরি থেকে সরানো হয়েছে ম্যাকডোনাল্ডকে। এছাড়া গত তিন মরশুমে রাজস্থানের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা অমল মজুমদারকে এখন দলের হাই পারফরম্যান্স ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি রাজস্থান অ্যাকাডেমি ও স্কোয়াডের জন্য ক্রিকেটার তুলে আনার কাজ করবেন।

দলের পুনর্গঠনের ক্ষেত্রে সবধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে সাঙ্গাকারার হাতে। এছাড়াও টিম ম্যানেজমেন্টে রয়েছেন প্রধান সহকারী কোচ ট্রেভর পেনি, অধিনায়ক সঞ্জু স্যামসন, স্পিন বোলিং কোচ সাইরাজ বাহুতুলে, পেস বোলিং কোচ রব ক্যাসেল এবং ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক।

বন্ধ করুন