বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs DC: টিম গেম কাকে বলে দেখাল চেন্নাই, দিল্লির বিরুদ্ধে IPL 2022-এর সব থেকে বড় জয় ধোনিদের
দাপুটে জয় চেন্নাইয়ের। ছবি- আইপিএল।
দাপুটে জয় চেন্নাইয়ের। ছবি- আইপিএল।

CSK vs DC: টিম গেম কাকে বলে দেখাল চেন্নাই, দিল্লির বিরুদ্ধে IPL 2022-এর সব থেকে বড় জয় ধোনিদের

  • রানের নিরিখে চলতি IPL-এর রেকর্ড জয়ের সুবাদে ধোনিরা ঋষভ পন্তদের বুঝিয়ে দিলেন, প্লে-অফের দিল্লি এখনও অনেক দূরে।

দেরিতে হলেও চেনা ছন্দে দেখাচ্ছে চেন্নাই সুপার কিংসকে। ধোনি নেতৃত্বে ফেরার পরেই পুনরায় উদ্দীপ্ত ক্রিকেট উপহার দিচ্ছে সিএসকে। তার ফলেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে চেন্নাই। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০৮ রান তোলে। ডেভন কনওয়ে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৮৭ রান করে মাঠ ছাড়েন। যেরকম খেলছিলেন, তাতে শতরান বাঁধা দেখাচ্ছিল কিউয়ি তারকার। যদিও খলিলের বলে আউট হয়ে বসায় সেঞ্চুরি হাতছাড়া হয় তাঁর।

এছাড়া চেন্নাইয়ের হয়ে ৩৩ বলে ৪১ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। শিবম দুবে ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৩২ রান করে মাঠ ছাড়েন। রায়াড়ু ৬ বলে ৫ রান করে আউট হন। ধোনি ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। ৪ বলে ৯ রান করেন মইন আলি।

আরও পড়ুন:- CSK vs DC: 'দুঃখের' দিনে কোহলির দুর্দান্ত রেকর্ডে ভাগ বসালেন ধোনি, ক্যাপ্টেন হিসেবে ছুঁয়ে ফেললেন বিরল মাইলস্টোন

দিল্লির হয়ে এনরিখ নরকিয়া ৪২ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২৮ রানে ২টি উইকেট নিয়েছেন খলিল আহমেদ। ১টি উইকেট দখল করেন মিচেল মার্শ।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। তারা ১৭.৪ ওভারে ১১৭ রানে অল-আউট হয়ে যায়। ৯১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে চেন্নাই। চলতি আইপিএলে এটি সিএসকের চতুর্থ জয়। রানের নিরিখে আইপিএল ২০২২-এর বৃহত্তম জয় তুলে নেন ধোনিরা।

আরও পড়ুন:- DC VS CSK: ব্যাট খাচ্ছেন ধোনি! মাহির এমন অদ্ভুত কাণ্ড ঘটানোর কারণটা কী?

দিল্লির হয়ে মিচেল মার্শ ২৫, ঋষভ পন্ত ২১, ডেভিড ওয়ার্নার ১৯, ও শার্দুল ঠাকুর ২৪ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। মইন আলি ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। মুকেশ চৌধরী, ডোয়েন ব্র্যাভো ও সিরমজিৎ সিং ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন মাহিশ থিকসানা। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কনওয়ে।

বন্ধ করুন