বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs KKR Probable XI: নাইট একাদশে গুরবাজ নাকি রয়? জয়ে ফিরতে দিল্লি টিমে হবে কোনও পরিবর্তন?

DC vs KKR Probable XI: নাইট একাদশে গুরবাজ নাকি রয়? জয়ে ফিরতে দিল্লি টিমে হবে কোনও পরিবর্তন?

দিল্লি নাকি কলকাতা- জিতবে কারা?

কলকাতা শিবিরের সবচেয়ে বড় সমস্যা ওপেনিং জুটি। বিশেষ করে রহমনউল্লাহ গুরবাজের ফর্ম। প্রথম দিকে দু'টি ম্যাচে ভালো পারফরম্যান্স করলেও, পরের দিকে আর খেলতে পারছেন না। ওপেনিং জুটি সফল না হওয়ায় স্বাভাবিক ভাবেই চাপ বাড়ছে মিডল অর্ডারে। সে ক্ষেত্রে হয়তো গুরবাজকে বসিয়ে জেসন রয়কে সুযোগ দেওয়া হতে পারে।

দিল্লি ক্যাপিটালস এখনও পর্যন্ত টানা পাঁচ ম্যাচে হেরে বসে রয়েছে। কলকাতা নাইট রাইডার্স আবার তাদের শেষ দুই ম্যাচে পরপর হেরেছে। এই দুই দলই বৃহস্পতিবার ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। দিল্লির টিম তাদের ঘরের মাঠে এ বারের আইপিএলের প্রথম জয় ছাড়া আর কিছু ভাবছে না। তারাই একমাত্র টিম, যারা এখনও আইপিএলের কোনও ম্যাচ জেতেনি।

কলকাতা নাইট রাইডার্স আবার দিল্লির বিরুদ্ধে জিততে না পারলে আইপিএলের প্লে-অফের দৌড় থেকে অনেকটা পিছিয়ে পড়বে। তারা ৫ ম্যাচের মধ্যে মাত্র ২টিতে জিতেছে। তিনটি ম্যাচই হেরেছে। তাই দুই দলের মধ্যে জয়ের তাগিদটা তাই অনেক বেশিই থাকবে। দুই দলই মরিয়া হয়ে রয়েছে।

এ দিকে ২০১৯ সাল থেকে আইপিএলের ম্যাচের ক্ষেত্রে অরুণ জেটলি স্টেডিয়ামে দ্বিতীয় ব্যাট করা দলগুলি ১৩টি খেলার মধ্যে ১০টিতে জিতেছে। এ দিকে খেলা চলাকালীন আবহাওয়া ভালো থাকবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: যশস্বীর আউটের পরেই হাত থেকে ম্যাচ বের হতে শুরু করে- স্পষ্ট স্বীকারোক্তি সঞ্জুর

দিল্লির বিরুদ্ধে এদিনের ম্যাচে বেশ কিছু বদল হতে পারে নাইট একাদশে। ওপেনিং থেকে বোলিং ডিপার্টমেন্টে সবেতেই হতে পারে পরিবর্তন। অনেক তারকা ক্রিকেটারই দলের সঙ্গে যোগ দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। তাঁদের সুযোগ দেওয়া হতে পারে।

কলকাতা শিবিরের সবচেয়ে বড় সমস্যা ওপেনিং জুটি। বিশেষ করে রহমনউল্লাহ গুরবাজের ফর্ম। প্রথম দিকে দু'টি ম্যাচে ভালো পারফরম্যান্স করলেও, পরের দিকে আর খেলতে পারছেন না। ওপেনিং জুটি সফল না হওয়ায় স্বাভাবিক ভাবেই চাপ বাড়ছে মিডল অর্ডারে। সে ক্ষেত্রে হয়তো গুরবাজকে বসিয়ে জেসন রয়কে সুযোগ দেওয়া হতে পারে। সুযোগ পাচ্ছে না বাংলাদেশের তারকা উইকেটকিপার ব্য়াটার লিটন দাসও। তিনিও ঢুকতে পারেন একাদশে। তবে জেসন রয়ই এগিয়ে রয়েছেন। নারায়ণ জগদীশান হয়তো উইকেটকিপিং করবেন। এ দিকে আন্দ্রে রাসেলকে নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

এ দিকে বোলিংয়েরও বেহাল দশা। লকি ফার্গুসন হরির লুটের মতো রান বিলোচ্ছেন। উইকেটও যে নিতে পারছেন, এমনটা নয়। তাই ফার্গুসনকে বসিয়ে টিম সাউদিকে একাদশে রাখা হতে পারে। অন্য দিকে দিল্লিতে নিজের ঘরের মাঠে প্রথম বার কোনও সিনিয়র পর্যায়ের ম্যাচ খেলতে নামবেন কেকেআরের তরুণ স্পিনার সুয়াশ শর্মা। টসের উপর নির্ভর করে বেঙ্কটেশ আইয়ার এবং সুয়শ শর্মার মধ্য ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে পরিবর্তন হবে।

আরও পড়ুন: প্রথম ওভারেই বুঝে গেছিলাম শক্ত পিচ, ম্যাচ জিতে দাবি বিজ্ঞ রাহুলের

দিল্লি ক্যাপিটালস শিবিরে খলিল আহমেদের হ্যামস্ট্রিং স্ট্রেন ছাড়া কোনও চোট-আঘাতের খবর নেই। তবে ক্যাপিটালস প্রথমে ব্যাট করলে, তারা তিন জন বিদেশিকে খেলাতে পারে। এবং ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে পৃথ্বী শ' এবং মুস্তাফিজুর রহমানের মধ্যে পরিবর্তন করতে পারে। অন্যথায়, অন্য কোন পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। তেব পৃথ্বী শ' টানা যে রকম খারাপ ছন্দে রয়েছে, তাতে তাঁকে বাদ দিলেও অবাক হওয়ার থাকবে না।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ দিল্লির সম্ভাব্য দ্বাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), পৃথ্বী শ', মিচেল মার্শ, যশ ধুল, মণীশ পান্ডে, অক্ষর প্যাটেল, ললিত যাদব, আমান খান, অভিষেক পোড়েল (উইকেটরক্ষক), কুলদীপ যাদব, এররিখ নরকিয়া, মুস্তাফিজুর রহমান।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ কেকেআর-এর সম্ভাব্য দ্বাদশ: জেসন রায়/রহমানউল্লাহ গুরবাজ, এন জগদীশান (উইকেটরক্ষক), বেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লকি ফার্গুসন, বরুণ। চক্রবর্তী, সুয়শ শর্মা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.