বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs RCB: সেরা বোলারকে আক্রমণ করে শুরুতেই আরসিবির মেরুদণ্ড ভেঙে দেওয়ার পরিকল্পনা ছিল- ফাঁস করলেন ওয়ার্নার

DC vs RCB: সেরা বোলারকে আক্রমণ করে শুরুতেই আরসিবির মেরুদণ্ড ভেঙে দেওয়ার পরিকল্পনা ছিল- ফাঁস করলেন ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার। ছবি- আইপিএল টুইটার।

Delhi Capitals vs Royal Challengers Bangalore IPL 2023: হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা ছিল। তবে দিল্লি ক্যাপিটালসের সাহসী পরিকল্পনা শেষমেশ সফল হয় কোটলায়।

হারানোর কিছুই নেই। লড়াইয়ে টিকে থাকতে হলে জিততেই হবে, এমন শর্ত নিয়ে মাঠে নামা দিল্লি ক্যাপিটালসের ভয়ডরহীন ক্রিকেট খেলা ছাড়া উপায় ছিল না। তবে আরসিবিকে টেক্কা দিতে কীভাবে পরিকল্পনামাফিক লড়াই চালায় ক্যাপিটালস, সেটা বোঝা যায় ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নারের কথায়।

প্রথমত, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ধ্বংসাত্মক ব্যাটিং লাইনআপকে কোটলার ব্যাটিং পিচে ১৮১ রানে আটকে রাখার জন্য বোলারদের কৃতিত্ব দেন ওয়ার্নার। যদিও টি-২০ ক্রিকেটে ১৮২ রান তুলে ম্যাচ জেতা নিতান্ত সহজ কাজ নয়। এক্ষেত্রে বড়সড় লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও জয় তুলে নেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন ডেভিড। তিনি লক্ষ্য করেছিলেন যে, পিচে বল স্কিড করছিল। তাই ব্যাটে যথাযথ বল আসার সম্ভাবনা ছিল বিস্তর।

বড় রান তাড়া করতে হলে পাওয়ার প্লে-তে পর্যাপ্ত রান তোলা যে জরুরি, সেটা ভালো মতোই জানত দিল্লি শিবির। তাই পাওয়ার প্লে-তেই কীভাবে আরসিবিকে কোণঠাসা করা যাবে, নির্দিষ্ট একটা ছক কষে ব্যাট করতে নামে ক্যাপিটালস। শেষমেশ তাদের সেই পকিকল্পনা সফলও হয়।

আসলে দিল্লি পাওয়ার প্লে-তে মহম্মদ সিরাজকে আক্রমণ করার সিদ্ধান্ত নেয়। কেননা সিরাজই আরসিবির সেরা বোলার। সেরা বোলার মার খেলে ব্যাঙ্গালোরের মেরুদণ্ড ভেঙে যাবে বলে বিশ্বাস ছিল ওয়ার্নারদের, যেটা যথার্থ হয়ে দেখা দেয়।

আরও পড়ুন:- DC vs RCB: কোহলির স্লো ব্যাটিংয়ের মাশুল দিল আরসিবি, সল্টের তাণ্ডবে বিরাট জয় দিল্লির

সিরাজ চলতি আইপিএলে পাওয়ার প্লে-তে ক্রমাগত উইকেট তুলে আরসিবিকে চালকের আসনে বসিয়ে দেওয়া অভ্যাসে পরিণত করেছেন। তিনি শুরুতেই ব্যাটসম্যানদের এলবিডব্লিউ-এর ফাঁদে জড়াচ্ছেন অথবা বোল্ড করছেন। বিষয়টা নজর এড়ায়নি ওয়ার্নারদের। তাঁরা ব্যাট চালিয়ে সিরাজকে লেনথ বদল করতে বাধ্য করবেন বলে স্থির করেন এবং সেই মতো পাওয়ার প্লে-তে সিরাজের ২ ওভারে ২৮ রান সংগ্রহ করে নেন। পাওয়ার প্লে-তে দিল্লি ১ উইকেটে ৭০ রান তুলে ফেলায় কার্যত অর্ধেক ম্যাচ আরসিবির হাত থেকে বেরিয়ে যায় তখনই।

ম্যাচের শেষে ওয়ার্নার নিজেদের পরিকল্পনা সম্পর্কে বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম সিরাজকে টার্গেট করব। ও সত্যিই দারুণ বল করছে। ওই ওদের (বোলিংয়ের) মেরুদণ্ড। ও পাওয়ার প্লেতে উইকেট নিচ্ছে। হয় বোল্ড করছে না হয় এলবিডব্লিউ। তাই আমাদের পরিকল্পনা ছিল ওর লেনথ ছোট করা। শেষমেশ আমাদের পরিকল্পনা সার্থক হয়েছে।’

আরও পড়ুন:- DC vs RCB: কোহলি-গম্ভীরের লড়াইয়ের রেশ এখনও তাজা, এবার ওয়ার্নার ও সল্টের সঙ্গে ঝামেলায় জড়ালেন সিরাজ

পরিকল্পনা করে প্রতিপক্ষের সেরা বোলারকে আক্রমণ করা যে নিতান্ত সহজ কাজ নয়, সেটা বুঝতে অসুবিধা হয় না। হিতে বিপরীত হওয়ার সম্ভাবনাও থাকে বিস্তর। সুতরাং, এমন সাহসী সিদ্ধান্ত কার্যকরী করার জন্য দিল্লির ব্যাটসম্যানদের কৃতিত্ব দিতেই হয়। পাওয়ার প্লে-তে মার খাওয়ায় সিরাজকে বাকি ম্যাচে আর বলই দেয়নি আরসিবি। দিল্লি ৩ উইকেটে ১৮৭ রান তুলে ম্যাচ জিতে যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সর্বাধিক রান ও উইকেট, সব থেকে বেশি ছয়, গ্রুপ লিগের শেষে বিশ্বকাপের সব পরিসংখ্যান ‘আমি কোনও দলে নেই’, মমতা বেরোতেই বললেন BJPর রাজ্যসভার সদস্য অনন্ত মহারাজ সলমনের কোলে থাকা ছেলেটির সামনে বিয়ে, তাও ভিন্ন ধর্মে, বাবা হিরে ব্যবসায়ী, চেনেন? অনলাইন ব্যাঙ্কিং প্রতারণা রুখতে এবার কেন্দ্রের অস্ত্র ১৬০ ফোন নম্বর সিরিজ বাতিল স্নিকারও আকর্ষণীয় ফ্যাশন হয়ে উঠতে পারে, দেখিয়ে দিলেন তরুণ! রোজগারও বিরাট সরাসরি সংঘাতে জড়াল বাম–কংগ্রেস, দুই আসনে প্রার্থী ঘোষণা করতেই জোটে জট ‘ওদের দুজন’কে…', বন্ধুর সঙ্গে প্রাক্তন প্রিয়াঙ্কার বিয়ের চর্চা,মুখ খুললেন সায়ন্ত বয়স্ক মানুষের দেখাশোনায় এগিয়ে আসছে রোবট, প্রযুক্তির ব্যবহারে কমছে বিপদ কোচবিহারে BJP কর্মীকে ২০ জন মিলে ধর্ষণ করেছে, FIR নিচ্ছে না পুলিশ: বিপ্লব দেব আফ্রিকায় প্লাস্টিক রিসাইক্লিং করে শরণার্থীদের আয়, পরিবেশ রক্ষায় বড় উদ্যোগ

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.