বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs LSG: অবিশ্বাস্য ক্যাচে তাক লাগালেন গিল, মনে করালেন ৮৩-র কপিলকে
গিলের অবিশ্বাস্য ক্যাচ। ছবি- আইপিএল।

GT vs LSG: অবিশ্বাস্য ক্যাচে তাক লাগালেন গিল, মনে করালেন ৮৩-র কপিলকে

  • মিড উইকেট থেকে ২০-৩০ গজ ছুটে দুর্দান্ত ক্যাচ ধরেন শুভমন গিল।

এ মরশুমের দুই নতুন দল গুজরাট টাইটানসলখনউ সুপার জায়ান্টস একে অপরের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে ওয়াংখেড়েতে। সেই ম্যাচেই এক অনবদ্য ক্যাচ নিয়ে নিজের ফিল্ডিং দক্ষতার পরিচয় দিলেন গুজরাট তারকা শুভমন গিল।

গুজরাটের হয়ে ইনিংসের শুরু থেকেই বল হাতে আগুন ঝরাচ্ছিলেন শামি। চাপেই ছিল লখনউ। এরপর ম্যাচের চতুর্থ ওভারে বরুণ অ্যারন মাত্র ১০ রানে (৯ বল) এভিন লুইসকে ফিরিয়ে আরও চাপে ফেলে দেন লখনউকে। তবে এই উইকেটটি যত না বরুণের, তার থেকে অনেক বেশি ফিল্ডার শুভমন গিলের। মিড উইকেটে দাঁড়িয়ে থাকা শুভমন প্রায় ২০-৩০ গজ পিছনে ছুটে গিয়ে ডাইভ মেরে তুখরভাবে লুইসের ক্য়াচটি ধরেন। এখনও অবধি তো বটেই, এই মরশুমেরও সেরা ক্যাচ হওয়ার জোরালো দাবিদার এটি।

দেখুন শুভমনের দুর্দান্ত ক্যাচটি।

গিলের এই ক্যাচই ১৯৮৩ সালের ফাইনালে কপিল দেবের সেই অনবদ্য ক্যাচকে মনে করিয়ে দিল। সেই ম্যাচেই কপিল মিড উইকেট থেকেই পিছনে ৩০ গজ মতো ছুটে গিয়ে এক অনবদ্য ক্যাচ ধরেছিলেন। গিলের ক্যাচটা যেন একেবারে সেই ক্যাচের কার্বন কপি। প্রসঙ্গত, ফিল্ডিংয়ে তুখর ক্য়াচ ধরলেও, ব্যাট হাতে একেবারে ফ্লপ গিল। প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা তিন বল খেলে শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফেরেন।

বন্ধ করুন