বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বিরাট কোহলিদের ভাগ্য পরিবর্তনের রহস্য উন্মোচন করলেন আকাশ চোপড়া
আকাশ চোপড়া। ছবি- টুইটার।
আকাশ চোপড়া। ছবি- টুইটার।

বিরাট কোহলিদের ভাগ্য পরিবর্তনের রহস্য উন্মোচন করলেন আকাশ চোপড়া

সাত ম্যাচ খেলে পাঁচটি জয়ের সাথে বিরাট কোহলির দল লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে।

করোনাকালে জৈব বলয়ে পরপর ক্রিকেটারদের আক্রান্ত হওয়ার ফলে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত হয়েছে। তবে মরশুমের প্রায় অর্ধেক পর্যায়ে যে কয়েকটি দল নিজেদের দক্ষতার যোগ্য প্রমাণ দিয়েছে, তাদের মধ্যে অন্যতম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

সাত ম্যাচ খেলে পাঁচটি জয়ের সাথে বিরাট কোহলির দল লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে। টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার শুরুতেই প্রথম চারটি ম্যাচ জেতার নজির গড়ে আরসিবি। দলের ভাগ্য পরিবর্তনের জন্য ডেথ ওভারে হার্ষাল প্যাটেলের দুর্দান্ত বোলিংকেই কৃতিত্ব দিচ্ছেন আকাশ চোপড়া। 

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘২০১৯ মরশুম থেকে এই মরশুমের সবচেয়ে পরিবর্তন হল ডেথ ওভার। আগের মরশুমগুলিতে ওরা ইনিংসের শেষের দিকে প্রায় ১২-১৩ রান প্রতি ওভার দিচ্ছিল। সেটা এই মরশুমে হার্ষাল প্যাটালের দুটি বড় রানের ওভার সত্ত্বেও ১০-র নীচে নেমে এসছে। এর থেকে বোঝা যায় আরসিবি কতটা উন্নতি করেছে। এর পিছনে সবচেয়ে বেশি কৃতিত্ব হার্ষাল প্যাটেলের। ও যখন প্রথম ম্যাচে মুম্বইয়ের (ইন্ডিয়ান্স) বিরুদ্ধে পাঁচ উইকেট নেয়, তখন থেকেই দলের মধ্যে ওই আত্মবিশ্বাসটা চোখে পড়ে এবং ধীরে ধীরে সেই পরিবর্তনটাও হওয়া শুরু করে। ও প্রচুর উইকেট নেয় এবং পার্পেল ক্যাপও (সবচেয়ে বেশি উইকেট) ওর মাথাতেই ছিল।’

বন্ধ করুন