বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পিচের বাইরে ব্র্যাভোর বল, তাও মিলল না নো-বল, ক্ষোভে ফেটে পড়লেন পন্টিং
ম্যাচের পর হেটমায়ার ও ব্র্যাভোর খুনসুটি। ছবি- পিটিআই। (PTI)
ম্যাচের পর হেটমায়ার ও ব্র্যাভোর খুনসুটি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: পিচের বাইরে ব্র্যাভোর বল, তাও মিলল না নো-বল, ক্ষোভে ফেটে পড়লেন পন্টিং

  • হেটমায়ারের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে ডোয়েন ব্র্যাভোর বোলিংয়ের সময় এই ঘটনাটি ঘটে।

বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ হিসাবে বিবেচিত হয় আইপিএল। মাঠে ক্রিকেটারদের পারফরম্যান্স তো অবশ্যই, পাশাপাশি আম্পায়ারিং থেকে ফ্রাঞ্চাইজিদের থাকা খাওয়ার ব্যবস্থা, সব শীর্ষস্তরের হওয়ার ফলেই এই টুর্নামেন্ট আজ এই জায়গায় পৌঁছছে। তবে এ মরশুমে যেন তৃতীয় আম্পায়রের ভুল করার রোগ লেগেছে। দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস ম্যাচেও তার এক সিদ্ধান্তকে নিয়ে হাঙ্গামা ক্রিকেটমহলে।

এদিন ম্যাচের শেষ ওভারে ডোয়েন ব্রাভো স্বদেশীয় শিমরন হেটমায়ারের যাতে তাঁর বল সহজে মারতে না পারে, তাই অফ স্টাম্পের বাইরে ফুল লেংথে বল রাখার পরিকল্পনা করেন। কিন্তু ওভারের দ্বিতীয় বলে ব্র্যাভো এতটাই বাইরে বল করেন যে তা ক্রিকেট পিচের বাইরে গিয়ে পড়ে। ক্রিকেটীয় নিয়ম অনুযায়ী বোলারের বল সোজা পিচের বাইরে পড়লে তা নো বলই হিসাবে দেওয়া হয়ে থাকে। সেইমতো লেগ আম্পায়র এবং প্রধান আম্পায়র দুইজনেই প্রথমে বলটিকে নো বল হিসাবেই ঘোষণা করে। বিতর্কের শুরু এরপরেই।

দুই আম্পায়ার নিজেদের মধ্যে কথোপকথনের পর রেডিওতে কথা বলেন। এরপরেই নো বলের সিদ্ধান্ত বদলে ওয়াইড দেন আম্পায়ার। এই সিদ্ধান্তে হেটমায়ার থেকে ডাগ আউটে বসে থাকা দিল্লি শিবির সকলেই অবাক হয়ে যায়। সাইডলাইনে দিল্লি কোচ রিকি পন্টিংকে এক আম্পায়ারের সঙ্গ উত্তপ্ত বাক্য বিনিময় করতেও দেখা যায়। এই প্রথম নয়, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লোকেশ রাহুলের ক্যাচ বিতর্ক, পঞ্জাব কিংসের বিরুদ্ধে দেবদূত পাডিক্কালের নট আউট সিদ্ধান্তের পর এই ঘটনা যে সমালোচনা বাড়াল বই কমাল না, তা আর আলাদা করে বলে দিতে হয় না।। 

বন্ধ করুন