বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RCB-র ম্যাক্সওয়েলের তীব্র সমালোচনায় মুখর গম্ভীর
ম্য়াক্সওয়েল এবং গম্ভীর।
ম্য়াক্সওয়েল এবং গম্ভীর।

IPL 2021: RCB-র ম্যাক্সওয়েলের তীব্র সমালোচনায় মুখর গম্ভীর

  • আইপিএলের ৮টি সিজনের মধ্যে মাত্র দু'বার ম্যাক্সওয়েলের মোট রান ২০০-র গণ্ডি টপকেছিলেন। তাঁর আইপিএলের গড় মাত্র ২২। যেটা নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের গড়ের চেয়েও অনেক কম।

১৪.২৫ কোটি টাকা দিয়ে তাঁকে এ বার কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু এত টাকা দিয়ে গ্লেন ম্যাক্সওয়েলকে টিমে নেওয়ার আদৌ কোনও সার্থকতা রয়েছে বলে মনে করেন না প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। আইপিএল তাঁর পারফরম্যান্সের তীব্র সমালোচনা করেছেন নাইট রাইডার্সকে দু'বার আইপিএল চ্যাম্পিয়ন করা অধিনায়ক।

সত্যি কথা বলতে, অস্ট্রেলিয়ার এই বিগ হিটারের  আইপিএলে পারফরম্যান্সের গ্রাফ একেবারেই তলানিতে। কিন্তু দেশের জার্সিতে তিনি নিজেকে উজাড় করে দেন। যে কারণে পরিসংখ্যান অসম্ভব ভাল। আর তাই বোধহয় এ বারও বড় অঙ্কের টাকায় তাঁকে কিনেছে আরসিবি। একটি সাক্ষাৎকার দিতে গিয়ে গম্ভীর বলছিলেন, ‘২০১৪ সাল বাদ দিলে ওর (গ্লেন ম্যাক্সওয়েল) কোনও সাফল্যই নেই। শুধুমাত্র ওই বছর আইপিএলে ও আগুন ঝড়িয়েছিল। এর বাইরে ওর পারফরম্যান্স হতাশাজনক।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ও কিন্তুঅনেকগুলি টিমে খেলেছে। আন্দ্রে রাসেল যেমন ২০১৪ সাল থেকেই নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত। আসলে পারফরম্যান্স না থাকলে ফ্র্যাঞ্চাইজিরা সেই প্লেয়ারকে ছেড়ে দেয়। কোনও প্লেয়ারের অনেকগুলি ফ্র্যাঞ্চাইজি খেলা মানে, কোনও এক জায়গায় সে স্থিত হতে পারছে না।’ উল্লেখ্য, ম্য়াক্সওয়েল ইতিমধ্যে মুম্বই ইন্ডিয়ান, দিল্লি ক্যাপিটালস (দিল্লি ডেয়ারডেভিসল), পঞ্জাব কিংসের (কিংস ইলেভেন পঞ্জাব) হয়ে খেলে ফেলেছেন।

আইপিএলের ৮টি সিজনের মধ্যে মাত্র দু'বার ম্যাক্সওয়েলের মোট রান ২০০-র গণ্ডি টপকেছিল। আর তাঁর আইপিএলের গড় ২২। যেটা নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের গড়ের চেয়েও অনেক কম। দেশের জার্সিতে ভাল পারফরম্যান্স করার সুবাদেই তাঁকে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি টিমে নিয়ে থাকে। সে কারণেই গম্ভীরের দাবি, ‘ও টানা একই ফ্র্যাঞ্চাইজিতে খেলেনি, তার বড় কারণ ও ধারাবাহিক পারফরম্যান্স করতে পারেনি। ও আগে যে ফ্র্যাঞ্চাইজিগুলির হয়ে খেলেছে, সেখানে স্বাধীনতা পাইনি, এমনটা কিন্তু বলতে পারবে না। যখন ও দিল্লির (দিল্লি ডেয়ারডেভিলস) হয়ে খেলত, তখন অনেক স্বাধীনতা পেয়েছিল। বেশির ভাগ ফ্রাঞ্চাইজি এবং কোচেরা ভেবে নেয়, ও টিমের এক্স ফ্যাক্টর হবে। যে কারণে ওকে দলে নেওয়া হয়ে থাকে।’

বন্ধ করুন