বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রাসেলের জন্য বড় চোটের কবলে পড়তে চলেছিলেন কার্তিক
রাসেল-কার্তিক।
রাসেল-কার্তিক।

IPL 2021: রাসেলের জন্য বড় চোটের কবলে পড়তে চলেছিলেন কার্তিক

  • প্র্যাকটিস ম্যাচে নাইটদের পারফরম্যান্স দেখেই বোঝা যাচ্ছিল, তারা কতটা তেতে রয়েছে। প্রতিটি প্লেয়ারই নিজেদের সেরাটা দিতে যেন মুখিয়ে ছিলেন। যার জেরেই ঘটে যাচ্ছিল বড় অঘটন।

বরাত জোরে বাঁচলেন দীনেশ কার্তিক। আন্দ্রে রাসেলের জোরালো শট থেকে বাঁচতে কার্যত হামাগুড়ি দিতে হল নাইট রাইডার্সের উইকেটকিপার-ব্যাটসম্যানকে। ইতিমধ্যেই চোটের জন্য নাইট রাইডার্স থেকে ছিটকে গিয়েছেন রিঙ্কু সিং।

শনিবার প্র্যাকটিস ম্যাচে নাইট ক্রিকেটারদের পারফরম্যান্স দেখেই বোঝা যাচ্ছিল, তারা কতটা তেতে রয়েছেন। প্রতিটি প্লেয়ারই নিজেদের সেরাটা দিতে যেন মুখিয়ে ছিলেন। যার জেরে ঘটে যাচ্ছিল একটা বড় অঘটনও। রাসেল নিজের বিধ্বংসী মেজাজে একের পর এক শট খেলছিলেন। তার মধ্যে একটি জোরালো শট নন স্ট্রাইকিং এন্ডে দাঁড়িয়ে থাকা দীনেশ কার্তিকের দিকে এগিয়ে আসে। কার্তিক কোনও মতে, মাথা নীচু করে বসে পড়ে চোটের হাত থেকে বাঁচেন। এক সেকেন্ড এ দিক, ও দিক ঘটলেই বড় চোটের কবলে পড়তে হত তাঁকে। রাসেলের এই শট দেখে ধারাভাষ্যকার অবশ্য বলছিলেন, ‘অসাধারণ একটা শট দেখলাম আমরা।’

তবে যাই ঘুটক না কেন, রাসেলের ব্যাটিং বরাবরই পছন্দ দীনেশ কার্তিকের। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাসেলের ভূয়সী প্রশংসা করে কার্তিক বলেও ছিলেন, ‘২০১৯ সালে রসেল একের পর এক ম্যাচ আমাদের জিতিয়েছিল। ওর কেরিয়ারের অন্যতম সেরা মরশুম ছিল সে বার। এখনও মনে আছে, একজন বোলারের বলে আহত হতে হয়েছিল ও। তার পরেও ১০-১১টি বলে ৬-৭টি ছক্কা হাঁকিয়েছিল ও। ১৬ ওভার পর্যন্ত আরসিবির হাতেই ম্যাচের রাশ ছিল। তার পরে রাসেল একা হাতে খেলা ঘুরিয়ে দেয়।’ এই প্রশংসা করার পরই তিনি যে মারমুখী রাসেলের মুখোমুখি হবেন, এমনটা কি স্বপ্নেও ভেবেছিলেন কার্তিক?

বন্ধ করুন