বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ১০ বল বাকি থাকতে DC-কে ৩ উইকেটে হারিয়ে নতুন নজির গড়ে ফেলল KKR
৩ উইকেটে ম্যাচ জেতে নাইট রাইডার্স। ছবি: এএনআই
৩ উইকেটে ম্যাচ জেতে নাইট রাইডার্স। ছবি: এএনআই

IPL 2021: ১০ বল বাকি থাকতে DC-কে ৩ উইকেটে হারিয়ে নতুন নজির গড়ে ফেলল KKR

  • দিল্লির বিরুদ্ধে কলকাতা ৩ উইকেটে ম্যাচ জিতেছে। তাদের বল বাকি ছিল ১০টি। সবচেয়ে বেশি বল বাকি থাকার পরেও ৩ উইকেটে ম্যাচ জেতে কলকাতা। এটা একটি নতুন মাইলস্টোন।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারাল কলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গেই গড়ে ফেলল নতুন নজির। মঙ্গলবার ১০ বল বাকি থাকতেই তিন উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে কলকাতার দল। আর এই পরিসংখ্যানের বিচারেই নতুন রেকর্ড গড়ে ফেলেছে ইয়ন মর্গ্যানের টিম।

সবেচেয় বেশি বল বাকি থাকতে ৩ বা তার কম উইকেটে ম্যাচ জেতার রেকর্ড করল কলকাতা। অর্থাৎ এ দিন কলকাতা ৩ উইকেটে ম্যাচ জিতেছে। তাদের বল বাকি ছিল ১০টি। সবচেয়ে বেশি বল বাকি থাকার পরেও ৩ উইকেটে ম্যাচ জেতে কলকাতা। এটা একটি নতুন মাইলস্টোন।

এর আগে ২০১৫ সালে ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬ বল বাকি থাকতে কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচ জিতেছিল। ৩ বা তার কম উইকেটে। ২০০৮ সালে জয়পুরে আবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কম উইকেটে ম্যাচ জিতেছিল রাজস্থান রয়্যালস। ৫ বল বাকি থাকতে। ২০১৮ সালে মুম্বইয়ে একই ঘটনা ঘটে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে। সেই ম্য়াচেও ৫ বল বাকি ছিল।

এ দিন টসে জিতে কলকাতার অধিনায়ক ইয়ন মর্গ্যান ব্যাট করতে পাঠায় দিল্লিকে। ৯ উইকেটে তারা ১২৭ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৩০ রান করে নাইট রাইডার্স।

বন্ধ করুন