বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ডি'ভিলিয়র্সের সতীর্থকেই ক্রিকেটের নতুন ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান আখ্যা দিলেন গাভাসকর
রচনাত্মক শট গ্লেন ম্যাক্সওয়েলের। ছবি- পিটিআই। (PTI)
রচনাত্মক শট গ্লেন ম্যাক্সওয়েলের। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: ডি'ভিলিয়র্সের সতীর্থকেই ক্রিকেটের নতুন ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান আখ্যা দিলেন গাভাসকর

  • RCB তারকার পারফরম্যান্সে আপ্লুত সুনীল গাভাসকর।

আইপিএল ইতিহাসে প্রথমবার মরশুমের শুরুতেই চারটি ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দারুণ ছন্দে শুরু করেছন বিরাট কোহলি, এবি ডি'ভিলিয়র্সরা। রান তাড়া করা হোক বা প্রথমে ব্যাট করে বিপক্ষের উপর রানের বোঝা চাপিয়ে দেওয়া, উভয়ই চেন্নাইয়ের কঠিন পিচে সহজেই করছে আরসিবি ব্যাটসম্যানরা। ব্যাটিং বিভাগে এই সাফল্যের অনেকটাই কৃতিত্ব প্রাপ্য এ বছর দলে যোগ দেওয়া গ্লেন ম্যাক্সওয়েলের।

নতুন ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েই ভাগ্য বদল হয়েছে ‘ম্যাড ম্যাক্স’-এর। চার ম্যাচ খেলে প্রায় ১৫০-র স্ট্রাইক রেট নিয়ে ১৭৬ রান করেছেন তিনি। টুর্নামেন্টে সর্বোচ্চ রান করা ব্যাটসম্যানদের তালিকায় উপরের দিকেই রয়েছে তাঁর নাম। সতীর্থ ডি'ভিলিয়র্সকে তাঁর এই পরিবর্তনের জন্য ধন্যবাদ জানিয়েছেন ম্যাক্সওয়েল। তাঁর পারফরম্যান্সে আপ্লুত সুনীল গাভাসকর এবার তাঁকেই ‘৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান’ বলে খ্যাত ডি'ভিলিয়র্সের নতুনরূপ আখ্যা দিয়ে দিলেন। 

আইপিএল সম্প্রসারণের দায়িত্বে থাকা স্টার স্পোর্টসে গাভাসকর বলেন, ‘ম্যাক্সওয়েলের রূপে আরসিবি আরেকটা ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান পেয়ে গেছে। ও দলে আসায় কোহলি এবং ডি'ভিলিয়র্সের ওপর থেকে চাপটা অনেকটাই কমে গেছে। এবার থেকে তারা দুইয়ের বদলে তিনজন ব্যাটসম্যানের ওপর ভরসা করার সুযোগ পাবে। ম্যাক্সওয়েল যে শুধু রিভার্স সুইপই মারছে তা না, অফসাইডেও বলকে ফিল্ডিং সীমার মধ্যে থাকা প্লেয়ারদের ওপর দিয়ে উঠিয়ে দিচ্ছে। এমন শট খেলা খুবই কঠিন। আমার মনে হয় এটা ওকে নতুন ৩৬০ ডিগ্রি প্রমাণ করার জন্য যথেষ্ট। এবার থেকে আরসিবির বিরুদ্ধে একজনের বদলে দু'জন ৩৬০ ডিগ্রিকে সামলাতে হবে অসহায় বোলারদের।’ আরসিবি ভক্তরা চাইবেন ম্যাক্সওয়েল যেন গোটা টুর্নামেন্টেই নিজের ফর্ম ধরে রাখতে পারেন।

বন্ধ করুন