বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ধাওয়ানের বিরুদ্ধে পিচের বাইরে বল করলেন ব্র্যাভো! আম্পায়ার দিলেন এমন সিদ্ধান্ত
ধাওয়ানের বিরুদ্ধে পিচের বাইরে বল করলেন ব্র্যাভো
ধাওয়ানের বিরুদ্ধে পিচের বাইরে বল করলেন ব্র্যাভো

IPL 2022: ধাওয়ানের বিরুদ্ধে পিচের বাইরে বল করলেন ব্র্যাভো! আম্পায়ার দিলেন এমন সিদ্ধান্ত

  • ২০২২ আইপিএল-এ প্রথমবারের মতো একজন বোলার পিচের বাইরে দু’বার এমন বল করলেন। এতে আম্পায়ার নো বলের সিদ্ধান্ত নেন।কারণ এখন খেলার অবস্থা পরিবর্তিত হয়েছে এবং এই ধরনের বলকে নো বল বলা হচ্ছে। ম্যাচের ১৬তম ওভারের তৃতীয় বলে বোলিং করতে গিয়ে শিখর ধাওয়ানের বিরুদ্ধে প্রথম ভুল করেন ডোয়েন ব্র্যাভো।

চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো একবার নয়, দু'বার পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ানের বিরুদ্ধে পিচের বাইরে বল করলেন। দু’বারই বল দেখে ছেড়ে দেন শিখর ধাওয়ান। পরে আম্পায়ার সেটিকে নো বল দেন। এরফলে রান করার সুযোগ পায় পঞ্জাব। ২০২২ আইপিএল-এ প্রথমবারের মতো একজন বোলার পিচের বাইরে দু’বার এমন বল করলেন। এতে আম্পায়ার নো বলের সিদ্ধান্ত নেন।কারণ এখন খেলার অবস্থা পরিবর্তিত হয়েছে এবং এই ধরনের বলকে নো বল বলা হচ্ছে।

ম্যাচের ১৬তম ওভারের তৃতীয় বলে বোলিং করতে গিয়ে শিখর ধাওয়ানের বিরুদ্ধে প্রথম ভুল করেন ডোয়েন ব্র্যাভো। শিখর ধাওয়ান অফ-স্টাম্পে ব্যাট করতে চেয়েছিলেন কারণ তিনি জানতেন যে ব্র্যাভো অফ-স্টাম্পের বাইরে বল করবেন। ব্র্যাভোও তাই করেছিলেন।কিন্তু বলটি পিচের বাইরে পিচ করেছিল এবং এইভাবে আম্পায়ার এটিকে নো বল ডাকেন। পরের বলটি ছিল ফ্রি হিট। সেই বলে শিখর ধাওয়ান একটি চার মেরে ব্র্যাভোকে সমস্যায় ফেলে দেন।

একই সময়ে ম্যাচের ১৮তম ওভারের প্রথম বলেও একই কাজ করেন ডোয়েন ব্র্যাভো। অফ-সাইডে একটি ওয়াইড ইয়র্কার দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু এবারও বলটি পিচের বাইরে চলে যায়। এভাবে আম্পায়ার আবার নো বল ঘোষণা করেন। তবে ফ্রি হিটে মাত্র এক রান নেন ধাওয়ান। এ ছাড়া মরশুমে প্রথমবারের মতো পঞ্জাব কিংসের সঙ্গে একশোর বেশি রানের জুটি গড়ে। প্রথম উইকেট তাড়াতাড়ি পড়ে গেলেও শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপক্ষে দ্বিতীয় উইকেটে ১১০ রানের জুটি গড়েন। এদিন নির্ধারিত ২০ ওভারে পঞ্জাব কিংস করেন ১৮৭/৪ রান। ৫৯ বল খেলে অপরাজিত ৮৮ রান করেন শিখর ধাওয়ান। এদিনের ইনিংসে ৯টি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকান গব্বর।

বন্ধ করুন