বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ধোনির পর CSK-র অধিনায়ক কে হবেন? বিকল্পের অভাবে চিন্তায় প্রাক্তনী
সিএসকের বর্তমান ও প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা। (ছবি সৌজন্যে আইপিএল)

IPL 2022: ধোনির পর CSK-র অধিনায়ক কে হবেন? বিকল্পের অভাবে চিন্তায় প্রাক্তনী

  • বর্তমানে সিএসকের তারকাদের মধ্যে কেউই অধিনায়ক হওয়ার যোগ্য় নন বলে মনে করছেন প্রাক্তনী।

আইপিএলের সর্বকালের অন্যতম সফল দল তথা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ক্ষেত্রে এ মরশুমটা একটু ডামাডোলের মধ্য়ে দিয়েই কাটছে। প্রথমে তো মরশুম শুরুর দুই দিন আগে মহেন্দ্র সিং ধোনি অধিয়াকত্ব হস্তান্তরিত করেন রবীন্দ্র জাদেজাকে। এই সিদ্ধান্ত পরিকল্পনামাফিক না যাওয়ায় জাদেজা ফের একবার ধোনিকে মাঝ মরশুমেই অধিনায়কত্ব ফিরিয়ে দেন।

ধোনি অধিনায়কত্বে ফিরতেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ে ফেরে সিএসকে। তবে ৪০-র কোটা পার করেছেন ধোনি। এর পরের মরশুমে তিনি খেলা চালিয়ে যাবেন কিনা, সেই নিয়েও সন্দেহ রয়েছে। এমন অবস্থায় ধোনি না থাকলে পরবর্তীক্ষেত্রে সিএসকে অধিনায়ক কে হতে পারেন, তা নিয়ে দ্বন্ধ রয়েইছে। এই নিয়েই নিজের সংশয় প্রকাশ করেন প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা ব্র্যাড হগ। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘এখন যখন এমএস ধোনি আবারও দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নিয়েছেন। এখন প্রশ্ন হল ধোনি যদি নিজের মত পরিবর্তন করে পরের বছরও খেলা না চালিয়ে যান, তাহলে তাঁর বিকল্প কে হবেন?’

পরের মরশুমের নিলামেই সিএসকেকে নতুন অধিনায়কের খোঁজ করতে হবে বলে মনে করছেন হগ। ‘আমি এই সিএসকে দলে একজনকেও দেখতে পাচ্ছি না, যে ঠিকঠাক ভাবে এই দলকে নেতৃত্ব দিতে পারবে। পরের মরশুমের নিলামেই ওদের দলকে নেতৃত্ব দিতে পারে এমন একজন ক্রিকেটারের খোঁজ করতে হবে। ভারতীয় এমন কাউকে খুঁজে পাওয়াটা কঠিন, কারণ সেরা ভারতীয় টি-টোয়েন্টি তারকারা ইতিমধ্যেই অন্য ফ্রাঞ্চাইজিগুলিতে চলে গিয়েছেন। ওদের একজন আন্তর্জাতিক তারকাকে এই ভূমিকার জন্য় খুঁজতে হবে। এবারের নিলামেই সিএসকে ম্যানেজমেন্টের এই নিয়ে ভাবনাচিন্তা করা উচিত ছিল।’ দাবি হগের।

বন্ধ করুন