বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: মাটিতে ড্রপ খেয়েছে বল, আউট নন উইলিয়ামসন, নেটপাড়ায় ক্ষোভ SRH ভক্তদের

IPL 2022: মাটিতে ড্রপ খেয়েছে বল, আউট নন উইলিয়ামসন, নেটপাড়ায় ক্ষোভ SRH ভক্তদের

সত্যি কি আউট ছিলেন হায়দরাবাদের অধিনায়ক?

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১.৪ ওভারে প্রসিধ কৃষ্ণের বলে স্লিপে উইলিয়ামসনের ক্যাচ ধরেন দেবদূত পাডিক্কাল। তখন হায়দরাবাদের রান মাত্র ৩। কিন্তু উইলিয়ামসনের এই আউট নিয়ে বড় বিতর্ক রয়েছে। যা নিয়ে ক্ষোভে ফুটছে নেটপাড়াও।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় সানরাইজার্স হায়দরাবাদ। মাত্র ৭ বল খেলে ২রানে আউট হয়ে সাজঘরে ফেরেন দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। যা নিঃসন্দেহে বড় ধাক্কা ছিল হায়দরাবাদ টিমের কাছে। ১.৪ ওভারে প্রসিধ কৃষ্ণের বলে স্লিপে ক্যাচ ধরেন দেবদূত পাডিক্কাল। তখন হায়দরাবাদের রান মাত্র ৩। কিন্তু উইলিয়ামসনের এই আউট নিয়ে বড় বিতর্ক রয়েছে। যা নিয়ে ক্ষোভে ফুটছে নেটপাড়াও।

বল উইলিয়ামসনের ব্যাটে লেগে ক্যাচ উঠলে, সেটি রাজস্থানের উইকেটকিপার এবং অধিনায়ক সঞ্জু স্যামসনের গ্লাভসে লাগে। তিনি ক্যাচটি ধরতে পারেননি। তবে স্লিপে দাঁড়িয়ে থাকা পাডিক্কালের কাছে বলটি চলে যায়। দেখে মনে হচ্ছিল, বলটি মাটিতে ড্রপ খাওয়ার পর সেটি ক্যাচ ধরেছেন পাডিক্কাল। সফট সিগন্যালে আউট দেওয়া হয়। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত থার্ড আম্পায়ারের হাতে চলে যায়। রিপ্লেতে প্রথম দেখে স্পষ্ট মনে হয়েছে, বলটি পাডিক্কালের মুঠোয় জমা হওয়ার আগে মাটিতে ড্রপ খেয়েছে। কিন্তু তৃতীয় আম্পায়ারের কোণা থেকে আবার আউট বলে মনে হওয়ায়, সাজঘরে ফিরতে হয় হায়দরাবাদ অধিনায়ককে।

তবে হায়দরাবাদের ভক্তরা এই আউটকে দুর্ভাগ্যজনক বলে দাবি করেছেন। এবং তাঁদের মতে, বলটি মাটিতে ড্রপ খেয়েছিল। এবং কোনও ভাবেই উইলিয়ামসন আউট ছিলেন না। হায়দরাবাদ অধিনায়ক সেই সময়ে আউট না হলে হয়তো, খেলার ফল অন্য রকম হতে পারত। এমনটাই দাবি করছেন হায়দরাবাদ সমর্থর। তারা এই আউট দেওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় একেবারে ক্ষোভ উগড়ে দিয়েছেন।

মঙ্গলবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে ২১০ রান করে রাজস্থান। ২৭ বলে ৫৫ রানের ইনিংস দুরন্ত ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। ২৯ বলে ৪১ রান করেন দেবদূত পাডিক্কাল। শিমরন হেতমায়ের ১৩ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন। ২টি করে উইকেট নিয়েছেন উমরন মালিক এবং টি নটরাজন। ভুবনেশ্বর কুমার এবং রোমারিও শেফার্ড ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নামলে যুজবেন্দ্র চাহালদের দাপটে নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রানে শেষ হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদোর দৌড়। এডেন মার্করাম ৪১ বলে ৫৭ রান করে অপরাজিত থাকলেও জেতাতে পারেননি তিনি। ১৪ বলে ৪০ রানেরর দুরন্ত ইনিংস খেলেন ওয়াশিংটন সুন্দরও। এ ছাড়া ১৮ বলে ২৪ করেন রোমারিও শেফার্ড। হায়দরাবাদের বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। চাহাল একাই ৩ উইকেট তুলে নেন। ট্রেন্ট বোল্ট এবং প্রসিধ কৃষ্ণ নেন ২টি করে উইকেট। নিজেদের প্রথম ম্যাচই ৬১ রানে হারে সানরাইজার্স হায়দরাবাদ।

পাশাপাশি পরে ব্যাট করলেই যে জয় আসবে, সেই পরিসংখ্যানও বদলে গেল মঙ্গলবারের ম্যাচে। রাজস্থান-হায়দরাবাদ ম্যাচই এ বারের আইপিএলের প্রথম ম্যাচ, যেখানে প্রথমে ব্যাট করে জয় পেল কোনও টিম। আগের চারটি ম্যাচেই রান তাড়া করে জয় এসেছে।

বন্ধ করুন