বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: নিঃশব্দে নজির, ১২-র মধ্যে ১০টি ম্যাচেই বলের থেকেও কম রান দিয়েছেন নারিন, স্টেইনকে টপকাতে পারবেন KKR তারকা?
রেকর্ড গড়ার অপেক্ষায় নারিন। ছবি- এএনআই (ANI)
রেকর্ড গড়ার অপেক্ষায় নারিন। ছবি- এএনআই (ANI)

IPL 2022: নিঃশব্দে নজির, ১২-র মধ্যে ১০টি ম্যাচেই বলের থেকেও কম রান দিয়েছেন নারিন, স্টেইনকে টপকাতে পারবেন KKR তারকা?

  • IPL-এ কৃপণ বোলিংয়ের অনন্য নিদর্শন সুনীল নারিনের। একমাত্র ডেল স্টেইনের রয়েছে এমন কৃতিত্ব।।

এবছর আইপিএল নিলামের আগে দলের চারজন ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ ছিল সব ফ্র্যাঞ্চাইজির সামনে। কোনও কোনও দলের কাছে সংখ্যাটা নিতান্ত কম মনে হয় নিশ্চিত। কলকাতা সম্ভবত সেই দলেই পড়ে। শেষমেশ গিল-ত্রিপাঠীদের ছেড়ে দিয়ে কেকেআর রিটেন করে দুই ভারতীয় বেঙ্কটেশ আইয়ার ও বরুণ চক্রবর্তীকে। সেই সঙ্গে ধরে রাখে দুই বিদেশি আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে।

রাসেল রিটেন করার ক্ষেত্রে অটোমেটিক চয়েজ ছিলেন। তবে নারিনকে ধরে রাখার ক্ষেত্রে নিশ্চিতভাবেই কলকাতার কিছুটা আবেগ কাজ করেছিল।

চলতি মরশুমে বেঙ্কটেশ-বরুণকে রংচটা দেখানোয় কেকেআরের হিসাবে ভুল হয়ে গিয়েছে বলে মনে হতে পারে। তবে রাসেল ও নারিন নিজেদের ভূমিকা যথাযথ পালন করে চলেছেন। রাসেলের ধুমধাড়াক্কা ক্রিকেট সবার নজরে এলেও নারিন নিজের দায়িত্ব পালন করে চলেছেন নিঃশব্দে।

আরও পড়ুুন:- KKR-এর সাজঘরের পরিবেশ ভালো নয়! টিম ম্যানেজমেন্টকে দায়ী করে কাইফের বড় দাবি

চলতি মরশুমে নারিন ধারাবাহিকভাবে উইকেট তুলতে পারছেন না, এটাই সমর্থকদের চোখে পড়ছে সবার আগে। তবে তিনি যে কতটা কার্যকরী বোলিং করে চলেছেন, সেটা বোঝা যায় ছোট্ট একটা পরিসংখ্যানেই।

সুনীল নারিন কৃপণ বোলিং করার ক্ষেত্রে আইপিএলে ইতিমধ্যেই নিজের সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। আসলে একটি মরশুমে সব থেকে বেশি ম্যাচে ওভার প্রতি ৬ রানেরও কম খরচের নিরিখে স্টেইনের ঠিক পিছনে চলে আসেন তিনি। প্রতি ইনিংসে অন্তত তিন ওভার বল করে এমন কৃতিত্ব অর্জনের নিরিখে ডেল স্টেইনের ২০১৩ সালের রেকর্ড ভেঙে দেওয়ার হাতছানি রয়েছে নারিনের সামনে।

আরও পড়ুুন:- KKR-এ আইয়ার ও ম্যাকালামের সম্পর্কে চিড় ধরেছে, কাইফের দাবি ঘিরে বিতর্ক

ক্যারিবিয়ান তারকা এবছর ১২টি ম্যাচের মধ্যে ১০টি ইনিংসে ওভার প্রতি ৬-এরও কম রান খরচ করেছেন। শুধু গুজরাট ও মুম্বইয়ের বিরুদ্ধে দু'টি ম্যাচে বলের থেকে বেশি রান উপহার দিয়েছেন তিনি। স্টেইন ২০১৩ সালে ১৭টি ইনিংসের মধ্যে ১১টিতে ওভার পিছু ৬-এরও কম রান খরচ করেছিলেন। এবছর বাকি ২টি ম্যাচে স্টেইনের রেকর্ড ভেঙে দিতে পারেন নাইট তারকা।

আইপিএল ২০২২-তে নারিনের বোলিং পারফর্ম্যান্স:-

প্রতিপক্ষবোলিং গড়
চেন্নাই সুপার কিংস৪-০-১৫-০
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর৪-০-১২-১
পঞ্জাব কিংস৪-০-২৩-১
মুম্বই ইন্ডিয়ান্স৪-০-২৬-০
দিল্লি ক্যাপিটালস৪-০-২১-২
সানরাইজার্স হায়দরাবাদ৪-০-২৩-০
রাজস্থান রয়্যালস৪-০-২১-২
গুজরাট টাইটানস৪-০-৩১-০
দিল্লি ক্যাপিটালস৪-০-১৯-১
রাজস্থান রয়্যালস৪-০-১৯-০
লখনউ সুপার জায়ান্টস৪-০-২০-১
মুম্বই ইন্ডিয়ান্স৪-০-২১-০

উল্লেখযোগ্য বিষয় হল, ২০১৩ সালেই নারিন ১৬টির মধ্যে ১০টি ম্যাচে বলের থেকেও কম রান খরচ করেছিলেন। সুতরাং, এবছর তিনি নিজের পুরনো রেকর্ড ছুঁয়ে ফেলেন। নারিন চলতি আইপিএলে ১২টি ম্যাচে সার্বিকভাবে ৫.২২ ইকনমি রেটে মোট ৮টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন