বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs RCB: সুয়াশের বল বুঝতে পারা খুব কঠিন, অনভিজ্ঞ হলেও ওর উপরেই আস্থা, স্বস্তি KKR কোচের

KKR vs RCB: সুয়াশের বল বুঝতে পারা খুব কঠিন, অনভিজ্ঞ হলেও ওর উপরেই আস্থা, স্বস্তি KKR কোচের

উইকেট তুলে নেওয়ার পর নাইট ক্রিকেটাররা। ছবি- পিটিআই

একটা সময় পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া কেকেআরকে বড় রানে এগিয়ে নিয়ে যান শার্দুল ঠাকুর এবং রিঙ্কু সিং। বোলিংয়ের ক্ষেত্রেও একই অবস্থা হয়। বরুণ চক্রবর্তী এবং সুয়াশ শর্মা দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ম্যাচ জয়ের পর নাইট ক্রিকেটারদের প্রশংসা করলেন কেকেআর কোচ।

আইপিএলের প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হোম মরশুমের প্রথম হোম ম্যাচ খেলতে নামে কলকাতা নাইট রাইডার্স। প্রায় তিন বছর পর ইডেনে খেলতে নামে কেকেআর। আর এই ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন দলের কর্ণধার শাহরুখ খান। শুরুতে ব্যাট করতে নেমে কিছুটা রান করলেও উইকেট হারাতে থাকে কেকেআর। ১১ ওভারে মাত্র ৮৯ রান তুলে ৫ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় নাইট শিবির। এরপর হাল ধরেন শার্দুল ঠাকুর ও রিঙ্কু সিং। তাদের লড়াইয়ে ঘুরে দাঁড়ায় কলকাতা। নির্ধারিত ওভারে ২০৪ রান সংগ্রহ করে কেকেআর।

তবে ক্লাইম্যাক্স তখনও বাকি ছিল। মাঠে উপস্থিত বলিউড বাদশা। তাই এই ম্যাচকে ঘিরে উন্মাদনাও কম ছিল না। বড় রানের টার্গেট মাথায় নিয়ে বেশ ভালোই শুরু করে আরসিবি। নিজেদের প্রথম ম্যাচে বিরাট কোহলি ও ফ্যাফ ডু প্লেসি অসাধারণ ব্যাটিং করেন। মোটামুটি সবকিছু হিসাব মতো চলছিল। চার ওভার শেষে প্রায় ৪০ রান তুলে নেয় আরসিবি। সেই পরিস্থিতিতেই আরসিবিকে প্রথম ঝাটকা দেন কলকাতার তারকা বোলার সুনীল নারিন। ৪.৫ ওভারের মাথায় তুলে নেন বিরাট কোহলিকে। এরপরের ওভারেই দ্বিতীয় ঝাটকা দেয় স্পিনার বরুণ চক্রবর্তী। তাঁর শিকার হন ফ্যাফ। এরপরেই শুরু ধামাকা।

আরসিবির একের পর এক ক্রিকেটার উইকেটে এসে ফিরে যেতে থাকেন। বরুণ, নারিন ও সুয়াশ শর্মার চাপে দাঁড়াতেই পারেনি আরিসিবি। ১২৩ রানে অলআউট হয়ে ব্যাঙ্গালোর। এক সময় চাপে পড়ে যাওয়া কেকেআৎ, দুর্দান্ত লড়াই করে ৮১ রানে জয়ী হয়। ম্যাচের শেষে কলকাতা নাইট রাইডার্সের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলেন, 'এটা একটা অসাধারণ জয়। শুরুর দিকে তাড়াতাড়ি উইকেট পড়ে যাওয়ার পর, পিছিয়ে থেকে ছেলেরা যেভাবে লড়াকু মানসিকতা দেখিয়েছে তা অসাধারণ। শুরুতে পিছিয়ে থেকে ফিরে এসে ২০০ রানের বেশি স্কোর করা খুব ভালো বিষয়। দলের জন্য এটা একটা ইতিবাচক দিক।'

তিনি আরও যোগ করেন, 'আমরা আশা করেছিলাম উইকেট থেকে স্পিনাররা সাহায্য পাবে। কিন্তু তার জন্যেও কিছু রান স্কোরবোর্ডে দরকার হয়। শার্দুল এবং রিঙ্কুকে অভিনন্দন জানাই। ওরা যেভাবে ব্যাট করেছে তা প্রশংসাযোগ্য।' নাইট রাইডার্সের বোলারদের উদ্দেশ্যে তিনি বলেন, 'বরুণ অসাধারণ বল করেছে। নারিনও ভালো খেলেছে। যোগ্য সঙ্গ দিয়েছে নতুন আসা সুয়াশ। ও অনভিজ্ঞ, কিন্তু অবিশ্বাস্য ক্ষমতা দেখিয়েছে। ওকে আমরা ফ্রেন্ডলি ম্যাচগুলোতে দেখেছি। যেভাবে ও এই ম্যাচে বল করল, তাতে আমরা খুব খুশি।' কেকেআরের পরবর্তী ম্যাচ ৯ এপ্রিল গুজরাট টাইটানসের বিরুদ্ধে আমদাবাদে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভরা রাস্তায় অ্যাসিড হামলা! কর্ণাটকে আহত ৩ ছাত্রী, গ্রেফতার অভিযুক্ত যুবক সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.