বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > LSG vs GT: ছক্কা না মেরে সচিনের ১৩ বছর আগের IPL রেকর্ড ছুঁলেন গিল
শুভমন গিল। ছবি- আইপিএল।
শুভমন গিল। ছবি- আইপিএল।

LSG vs GT: ছক্কা না মেরে সচিনের ১৩ বছর আগের IPL রেকর্ড ছুঁলেন গিল

  • IPL-এ সবাই ছক্কা হাঁকানোর নজির গড়তে চান, শুভমন গিল নজির গড়লেন উলট পথে হেঁটে।

আইপিএল মানেই ছক্কা হাঁকানোর রেকর্ড নিয়ে আলোচনা। কে কতগুলি ছক্কা মারলেন, কে কত বড় ছক্কা হাঁকালেন, এমন বিষয় নিয়ে চর্চা হয় বিস্তর। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে যেখানে ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়তে চান ব্যাটসম্যানরা, শুভমন গিল সেখানে ছক্কা না মেরে নজির গড়লেন পুণেতে।

বরং বলা ভালো যে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর ফিরতি ম্যাচে কোনও ছক্কা না মেরে ১৩ বছর (১৪ মরশুম) আগের এক রেকর্ড ছুঁয়ে ফেলেন গিল। তাও আবার সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তির।

আসলে পুণেতে লখনউয়ের বিরুদ্ধে গুজরাটের হয়ে ইনিংসের ওপেন করতে নামেন গিল। তিনি অপরাজিত থাকেন ইনিংসের শেষ পর্যন্ত। ৪৯ বলে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলার পথে গিল ৭টি চার মারলেও কোনও ছক্কা হাঁকাননি।

আরও পড়ুন:- IPL 2022: 'আম্পায়ারদের সমর্থন করতে এসেছি', গ্যালারির পোস্টারে মনে বল পেলেন নীতিন মেননরা

আইপিএলের কোনও ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করেও ছক্কা না মারার রেকর্ড ছিল কেবল সচিন তেন্ডুলকরের। ২০০৯ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ওপেন করেত নামেন সচিন। শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও নিজের ইনিংসে কোনও ছক্কা মারেননি মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন:- LSG vs GT: সরাসরি ক্যাপ্টেন হয়ে প্রথমবার রঞ্জি ট্রফি খেলতে নেমেছিলেন, এমন ক্রিকেটারের IPL অভিষেক হয় লখনউয়ের হয়ে

কাকতলীয় বিষয় হল, সেই ম্যাচে সচিন গিলের মতোই ৪৯টি বল খেলেছিলেন এবং ৭টি চার মেরেছিলেন। শুধু রানটাই যা একটু কম করেছিলেন। সচিন চেন্নাইয়ের বিরুদ্ধে সেই ম্যাচে অপরাজিত থাকেন ব্যক্তিগত ৫৯ রানে।

বন্ধ করুন