বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > টি২০-র ইতিহাসে নবম উইকেটে রশিদ-জোসেফকে টেক্কা দিয়েছে মাত্র একটি জুটি

টি২০-র ইতিহাসে নবম উইকেটে রশিদ-জোসেফকে টেক্কা দিয়েছে মাত্র একটি জুটি

আলজারি জোসেফকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ইতিহাস গড়লেন রশিদ খান (ছবি-টুইটার)

যাইহোক, রশিদ খান এবং আলজারি জোসেফ পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি হয়ে উঠেছেন। আপনাকে জানিয়ে রাখি যে পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম উইকেটে সবচেয়ে বড় জুটির রেকর্ড বেলজিয়ামের সাবের জাখিল এবং সাকলাইন আলির নামে রয়েছে।

শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাট টাইটানসের মধ্যে আইপিএল ২০২৩ এর ৫৭ তম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। মুম্বই টেবিলের শীর্ষে থাকা গুজরাটকে ২৭ রানে হারিয়েছে। গুজরাটের হয়ে রশিদ খান তাঁর আইপিএল ক্যারিয়ার সেরা ৭৯ রানের ইনিংস খেলেন এবং আলজারি জোসেফের সঙ্গে জুটি বেঁধে একটি বিশেষ অর্জন করেন বা বলা যেতে পারে ইতিহাস গড়েছেন রশিদ খান।

রশিদ খান ও আলজারি জোসেফ আইপিএলের ইতিহাসে নবম উইকেটে সর্বোচ্চ জুটি গড়েছেন। রশিদ এবং গুজরাট টাইটানসের জোসেফ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৯ম উইকেটে ৮৮* রানের জুটি গড়েন। এর আগে এই রেকর্ডটি সিএসকে-র স্যাম কারান এবং ইমরান তাহিরের নামে ছিল। তারা নবম উইকেটে ৪৩ রানের জুটি গড়েছিলেন। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে রবিচন্দ্রন অশ্বিন ও এমএস ধোনির জুটি। সিএসকে-র ধোনি-অশ্বিন ৪১ রানের জুটি গড়েছিলেন।

আরও পড়ুন… ব্যাট হাতে ৭৯* রান, বল হাতে চার উইকেট! ইতিহাস গড়েও অল্পের জন্য যুবরাজের রেকর্ড ছুঁতে পারলেন না রশিদ খান

যাইহোক, রশিদ খান এবং আলজারি জোসেফ পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি হয়ে উঠেছেন। আপনাকে জানিয়ে রাখি যে পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম উইকেটে সবচেয়ে বড় জুটির রেকর্ড বেলজিয়ামের সাবের জাখিল এবং সাকলাইন আলির নামে রয়েছে।

সাবের জাখিল এবং সাকলাইন আলি ২০২১ সালে ওয়াটারলুতে অস্ট্রিয়ার বিরুদ্ধে নবম উইকেটে অপরাজিত ১৩২* রান করেছিলেন। রশিদ ও জোসেফের জুটি পিছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন-রোমারিও শেফার্ড এবং পারটেক্স স্পোর্টিং ক্লাবের ইশরুল ইসলাম ও জয়নুল ইসলাম।

আরও পড়ুন… এশিয়া কাপে না খেলার কারণ জিজ্ঞাসা করলেই জয় শাহ শুধু হাসেন- PCB প্রধান নাজাম শেঠি

পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম উইকেটে তৃতীয় সর্বোচ্চ জুটিটি ছিল পারটেক্স স্পোর্টিং ক্লাবের ইশরুল ইসলাম ও জয়নুল ইসলামের মধ্যে। এই দুজন ২০২১ সালে সাওয়ারে এল রূপগঞ্জের বিপক্ষে ৭৩* রানের অপরাজিত জুটি করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের আকিল হুসেন ও রোমারিও শেফার্ডের জুটি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে। এই জুটি ২০২২ সালে বার্বাডোসে ইংল্যান্ডের বিরুদ্ধে নবম উইকেটের জন্য অপরাজিত ৭২ রানের জুটি খেলেছিল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়তে হয়েছিল গুজরাট টাইটানসকে। মুম্বই প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে। জবাবে গুজরাট টাইটানস ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯১ রান করতে পারে। রশিদ খান মাত্র ৩২ বলে তিনটি চার ও ১০ ছক্কার সাহায্যে অপরাজিত ৭৯ রান করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল প্রথম ভারতীয় হিসেবে গড়লেন নজির, অলিম্পিক অর্ডারে সম্মানিত শুটার অভিনব বিন্দ্রা ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.