বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs RR: ভাগ্য ফেরাতে এবার ওপেন করছেন কোহলি, ঘুরবে চাকাটা? পরিসংখ্যান কী বলছে?
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

RCB vs RR: ভাগ্য ফেরাতে এবার ওপেন করছেন কোহলি, ঘুরবে চাকাটা? পরিসংখ্যান কী বলছে?

  • এ বার আইপিএলে বিরাট কোহলি ৮ ম্য়াচে করেছেন মাত্র ১১৯ রান। তার মধ্যে শেষ দু'টি ম্য়াচে পরপর শূন্য করেছেন। তাও আবার প্রথম বলেই আউট হয়েছেন তিনি। এই লজ্জার ঘটনা তাঁর আইপিএল কেরিয়ারের প্রথম বার ঘটেছে। এমন কী গত ১৫ বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির গড়েছেন বিরাট।

অবশেষে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ওপেন করছেন বিরাট কোহলি। ভক্তরা আশা করে রয়েছেন, এ বার কিং কোহলি তাঁর পুরনো মেজাজে ফিরবেন। বোলারদের পিটিয়ে ছাতু করবেন। দৃষ্টিনন্দন ক্রিকেট উপহার দেবেন ভক্তদের।

অবশ্য বিরাট ভক্তদের এমনটা আশা করা, কিছু ভুল নয়। কারণ ওপেন করতে নেমে কোহলির পরিসংখ্যানটা কিন্তু খুব খারাপ নয়। আইপিএলে ওপেন করে ৪৩.৬৫ গড়ে রান করেছেন কোহলি। স্ট্রাইকরেট ১৩৬.৬৮। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি এবং কোহলি মঙ্গলবার রাজস্থানের বিরুদ্ধে ওপেন করবেন।

আরও পড়ুন: ওপেন করলে রানে ফিরবেন কোহলি- কারণ যুক্তি দিয়ে বোঝালেন ভারতের প্রাক্তনী

এ বার আইপিএলে বিরাট কোহলি ৮ ম্য়াচে করেছেন মাত্র ১১৯ রান। তার মধ্যে শেষ দু'টি ম্য়াচে পরপর শূন্য করেছেন। তাও আবার প্রথম বলেই আউট হয়েছেন তিনি। এই লজ্জার ঘটনা তাঁর আইপিএল কেরিয়ারের প্রথম বার ঘটেছে। এমন কী গত ১৫ বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির গড়েছেন বিরাট। স্বাভাবিক ভাবেই মারাত্মক চাপে আরসিবি-র প্রাক্তন অধিনায়ক।

এই পরিস্থিতিতে তাঁকে ওপেন করানো হচ্ছে। কোহলির সামনে কিন্তু আজ বিরাট চ্যালেঞ্জ। ওপেন করতে নেমে যদি তিনি ব্যর্থ হন, তবে সমস্যা আরও বাড়বে। টস করতে এসে ডু'প্লেসি বলেছেন, ‘ওপেন করবে বিরাট। আমরা চাই ও ওপেন করুক। আমরা বিরাটের আসল খেলাটা দেখতে চাই। এটা একটি নতুন ম্যাচ, নতুন দিন এবং আমাদের ভালো খেলতে হবে।’ প্রসঙ্গত আগের সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে ৬৮ রানে অলআউট হয়ে গিয়েছিল আরসিবি। সেই ধাক্কা কাটিয়ে আজ নতুন চ্যালেঞ্জ।

বন্ধ করুন