বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > শ্রেয়স ফিরলেও দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বে থাকছেন পন্তই : রিপোর্ট
ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ার। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল এবং টুইটার)
ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ার। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল এবং টুইটার)

শ্রেয়স ফিরলেও দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বে থাকছেন পন্তই : রিপোর্ট

চোট সারিয়ে ফিরতে চলেছেন শ্রেয়স আইয়ার।

চোট সারিয়ে ফিরতে চলেছেন শ্রেয়স আইয়ার। তবে এখনই তাঁর হাতে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব তুলে দেওয়া হচ্ছে না। বাকি আইপিএলে ঋষভ পন্ত দিল্লির অধিনায়কত্ব করবেন। যা সংযুক্ত আরব আমিরশাহিতে হতে চলেছে। সূত্র উদ্ধৃত করে এমনই জানিয়েছে স্পোর্টসকিডা।

ওই সূত্র স্পোর্টসকিডায় বলেছেন, ‘শ্রেয়স আইয়ার আবার ফিট হয়ে গিয়েছেন এবং মাঠে ফিরে আসতে তৈরি আছেন। তবে আপাতত যা মনে করা হচ্ছে, তাতে সেরে ওঠার জন্য শ্রেয়সকে আরও বেশি সময় দিতে চাইছে দিল্লি ক্যাপিটালসের ম্যানেজমেন্ট। ফলস্বরূপ পন্তই অধিনায়ক। তবে শুধুমাত্র এবারের আইপিএলের দ্বিতীয় ভাগে পন্ত অধিনাযক থাকবেন।’

(আইপিএল ২০২১-এর যাবতীয় খবর দেখুন এখানে)

এমনিতে পন্তের অধিনায়কত্বে এবার আইপিএলের প্রথম পর্যায়ে যথেষ্ট ভালো খেলেছে দিল্লি। ভারতে আইপিএল বন্ধ হওয়ার সময় লিগ টেবিলের শীর্ষে আছেন রিকি পন্টিংয়ের ছেলেরা। আট ম্যাচে জিতেছেন ছ'টিতে। প্রথমবার আইপিএলে নেতৃত্ব দিয়ে যথেষ্ট ভালো খেলেছেন পন্তও। দলের অন্যান্য খেলোয়াড়রাও পন্তের নেতৃত্বে এগিয়ে এসেছেন।

ক্রিকেট মহলের মতে, সেই কারণেই চলতি মরশুমে পন্তকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চাইছে না দিল্লির ম্যানেজমেন্ট। বরং শ্রেয়সকে একেবারে শীর্ষে পৌঁছানোর সময় দেওয়ার জন্য অধিনায়কত্বের ভার চাপানো হচ্ছে না। তিনি বেশি করে নিজের ব্যাটিংয়ে মনোযোগ করতে পারবেন। জোর দিতে পারবেন ফিটনেসে। তাছাড়া মাঠে দরকার হলে শ্রেয়স তো থাকবেনই। তাঁর থেকে পরামর্শ নিতে পারবেন পন্ত। কিন্তু পুরোপুরি অধিনায়কত্বের দায়িত্ব দিয়ে দিল্লি শ্রেয়সকে চাপে রাখতে চাইছেন না বলে ওই সূত্রের দাবি। যে শ্রেয়সের নেতৃত্বে আইপিএলে ঘুরে দাঁড়িয়েছে দিল্লি। ২০১৯ সালে প্লে-অফে উঠেছিল। যা সাত বছরে প্রথম ছিল। গত বছর আবার রানার্স-আপ হয়েছিল দিল্লি।

বন্ধ করুন