বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Riyan Parag: বিহুর তালে পা মিলিয়ে IPL-এ অনন্য নজির রিয়ান পরাগের, ছুঁলেন কালিস-গিলক্রিস্টকে!

Riyan Parag: বিহুর তালে পা মিলিয়ে IPL-এ অনন্য নজির রিয়ান পরাগের, ছুঁলেন কালিস-গিলক্রিস্টকে!

রিয়ান পরাগ  (PTI)

Riyan Parag: রিয়ান পরাগের ৩১ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংসে ৩টি চার এবং ৪টি ছক্কা ছিল। এরপর ফিল্ডিংয়ের সময় বিরাট কোহলি, শাহবাজ আহমেদ, সুয়াশ প্রভুদেশাই, হার্ষাল প্যাটেলের ক্যাচও ধরেন তিনি। 

ব্যাট হাতে দলকে গভীর খাদ থেকে তুলে ধরেন। পরে ফিল্ডিংয়েও দুর্দান্ত পারফর্ম্যান্স। দুইয়ে মিলে আইপিএল-এ এক দুর্দান্ত নজির গড়লেন অসমের রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালসের জার্সিতে রিয়ান ছুঁলেন জ্যাক কালিস, অ্যাডাম গিলক্রিস্টদের মতো কিংবদন্তিকে ছুঁয়ে ফেললেন রিয়ান। মাঠে ভালো কিছু করলেই বিহুর তালে নাচতে ভালোবাসেন রিয়ান। গতকাল আরসিবির বিরুদ্ধে সেই সুযোগ একাধিকবার সামনে আসে তাঁর। এবং দুই হাতে সেই সুযোগ ধরেও ফেলেন রিয়ান। আরসিবির বিরুদ্ধে রাজস্থানকে ম্যাচ জিতিয়ে পান সেরার পুরস্কার।

একই আইপিএল ম্যাচে অর্ধশত রান এবং চারটি ক্যাচ ধরে জ্যাক কালিস এবং অ্যাডাম গিলক্রিস্টের দলে নাম লেখান রিয়ান। গতাকল রিয়ান ৩১ বলে ৫৬ রান করেন। পাশাপাশি চারটি ক্যাচও ধরেন। এর আগে ২০১১ সালে কেকেআর-এর হয়ে কলকাতায় ডেকান চার্জার্সের বিরুদ্ধে এই নজির গড়েছিলেন জ্যাক কালিস। ২০১২ সালে কিংস ১১ পঞ্জাবের হয়ে সেই নজির ছুঁয়ে ফেলেন আরও এক কিংবদন্তি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। এবার প্রতিপক্ষ ছিল চেন্নাই সুপারকিংস। আর এর এক দশক পর ফের এই কীর্তি করে দেখালেন রিয়ান পরাগ।

আরও পড়ুন: IPL-এ নয়া রেকর্ড রবিচন্দ্রন অশ্বিনের, হরভজন-নারিনদের পিছনে ফেলে শীর্ষে RR তারকা

এদিন ম্যাচে ব্যাট হাতে দলকে প্রায় একাই টানেন রিয়ান পরাগ। ৩১ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংসে ৩টি চার এবং ৪টি ছক্কা ছিল। তিনি যখন ব্যাট করতে নামেন তখন দলের অবস্থা খুবই খারাপ। ৬৮ রানে ৪ উইকেটের পতনে দলের তখন নাভিশ্বাস উঠে গিয়েছে। সেখান থেকে দলকে টানতে শুরু করেন রিয়ান। প্রথমে ড্যারিল মিচেলের সঙ্গ পান কিছুটা। তবে পরে কেউ আর তাঁর পাশে দাঁড়াতে পারেননি সেভাবে। তবে একার লড়াইতেই দলকে ১৪৪ রানে পৌঁছে দেন রিয়ান। এরপর মাঠে নেমে ফিল্ডিংয়েও বিরাট কোহলি, শাহবাজ আহমেদ, সুয়াশ প্রভুদেশাই, হার্ষাল প্যাটেলের ক্যাচও ধরেন তিনি। এর ফলে ম্যাচ শেষে স্বভাবতই সেরার সিরোপা ওঠে তাঁরই মাথায়।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পাক সাবমেরিনের ধ্বংসাবশেষ মিলল বঙ্গোপসাগরে, সেটা ডুবিয়েছিল ভারতীয় রণতরী সরকারি কর্মীদের মান ভাঙাতে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর, বোঝা বাড়বে রাজ্যেরই? বছর বছরে কীভাবে সংসারের মাসিক খরচ বেড়েছে? ১১ বছর পর প্রকাশিত সরকারি রিপোর্ট খেলায় খুশি নন তবে এক পয়েন্টে সন্তুষ্ট, ওড়িশার বিরুদ্ধে ড্র করে বললেন হাবাস বাতের ব্যথায় ক্ষতিকারক এই সব ফল! খেলেই বেড়ে যাবে যন্ত্রণা বাড়ছে না ডিএ, এরই মাঝে আবার রাজ্যে সপ্তম বেতন কমিশন কার্যকর নিয়ে ভাবনা CM-এর? CCL: মরু শহরে বেঙ্গল টাইগারদের গর্জন! কেরলকে দুরমুশ করে প্রথম ম্যাচ জিতল যিশুরা IND vs ENG: টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লেন অশ্বিন! পিছনে ফেললেন অনিল কুম্বলেকে টিকিট ছাড়া দুবাই যাওয়ার চেষ্টা যুবকের! বিমানবন্দরে ৬ চেকপয়েন্ট পার, এরপর? ব্রিগেড সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস, মার্চ মাসেই বিরাট সভার আহ্বান অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.