বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > SRH vs RCB: একাই ৫ উইকেট ১০.৭৫ কোটির হাসারাঙ্গার, হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের পথে বড়সড় পদক্ষেপ আরসিবির

SRH vs RCB: একাই ৫ উইকেট ১০.৭৫ কোটির হাসারাঙ্গার, হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের পথে বড়সড় পদক্ষেপ আরসিবির

৫ উইকেট হাসারাঙ্গার। ছবি- আইপিএল।

IPL 2022-এর গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে বড় ব্যবধানে পরাজিত করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কোহলি ব্যর্থ হলেও ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ডু'প্লেসি।

ব্যাট হাতে ফের চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলি। যদিও তার পরেও হায়দরাবাদের বিরুদ্ধে আরসিবির ম্যাচ জিততে বিশেষ অসুবিধা হল না। ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্সের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাঙ্গালোর ৬৭ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয়।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ব্যাঙ্গালোর। ডু'প্লেসির অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি এবং রজত পতিদার, গ্লেন ম্যাক্সওয়েল ও দীনেশ কার্তিকের মিলিত অবদানের সুবাদে আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে।

জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ১৯.২ ওভারে ১২৫ রানে অল-আউট হয়ে যায়। রাহুল ত্রিপাঠী লড়াকু হাফ-সেঞ্চুরি করলেও দলকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না তাঁর একক প্রয়াস।

আরও পড়ুন:- SRH vs RCB: ৬,৬,৬,৪, শেষ ওভারে ফের জ্বলে উঠল কার্তিকের ব্যাট, T20 বিশ্বকাপের দলে ঢোকার জোরালো দাবি, ভিডিয়ো

ম্যাচের প্রথম বলেই আউট হয়ে মাঠ ছাড়েন বিরাট কোহলি। খাতা খুলতে পারেননি তিনি। ডু'প্লেসি ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। রজত পতিদার ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৪৮ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৩৩ রান করেন। দীনেশ কার্তিক ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস খেলে নট-আউট থাকেন। ৩০ রানে ২টি উইকেট নেন জগদীশা সূচিথ। ১টি উইকেট নিয়েছেন কার্তিক ত্যাগী।

আরও পড়ুন:- SRH vs RCB: কোহলিকে ‘গোল্ডেন ডাকে’ ফিরিয়ে নতুন ইতিহাস লিখলেন সুচিথ

হায়দরাবাদের হয়ে ত্রিপাঠী ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। এছাড়া এডেন মার্করাম ২১ ও নিকোলাস পুরান ১৯ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। ক্যাপ্টেন উইলিয়ামসন কোনও বল খেলার আগেই রান-আউট হয়ে মাঠ ছাড়েন।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে ১টি মেডেন-সহ ১৮ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। হ্যাজেলউড নিয়েছেন ১৭ রানে ২টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল ও হার্ষাল। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হাসারাঙ্গা।

বন্ধ করুন