বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি, কী বলছেন কোহলির টিমের নায়ক হার্ষাল
হার্ষাল প্যাটেল (ছবি:আইপিএল)
হার্ষাল প্যাটেল (ছবি:আইপিএল)

T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি, কী বলছেন কোহলির টিমের নায়ক হার্ষাল

  • চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত সর্বাধিক উইকেট পেয়ে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের পিছনে ফেলেছেন হার্ষাল প্যাটেল। তবু জায়গা হয়নি ভারতীয় দলে।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের পরে ফের শিরোনামে চলে এসেছেন হার্ষাল প্যাটেল। চলতি আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই তরুণ বোলার। এ বার রবিবার ফের একবার মুম্বইয়ের জয়ের পথের কাঁটা হলেন হার্ষাল। মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র ১৯ বল করে ১৭ রানের বিনিময়ে চার উইকেট নিয়ে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন হার্ষাল। 

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত সর্বাধিক উইকেট পেয়ে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের পিছনে ফেলেছেন হার্ষাল প্যাটেল। এখনও পর্যন্ত ১০টি ম্যাচের মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১০টি ইনিংসেই খেলেছেন হার্ষাল প্যাটেল। আর ১০টি ম্যাচের মধ্যে ২৩টি উইকেট নিয়েছেন তিনি। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই।

তবে এরপরেও আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা হয়নি তাঁর। তবে তা নিয়ে আক্ষেপ করছেন না হার্ষাল প্যাটেল। তিনি জানান, ‘আমার এই বিষয়ে কখনও কোন দুঃখ ছিল না। আমি আমার জীবনের সময় অনুযায়ী আমার পক্ষ থেকে সেরা সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেছি। যতদূর নির্বাচনের ব্যাপার, এটা আমার হাতে নেই।’

তিনি আরও জানান, ‘আমি ক্লাব দল বা আইপিএল দল বা দেশ বা হরিয়ানা যার হয়েই খেলি না কেন, আমি ব্যাট এবং বল দিয়ে ইতিবাচক অবদান রাখতে চাই। আমার লক্ষ্য যতদিন আমি ক্রিকেট খেলব ততদিন এভাবেই খেলতে চাই।’

বন্ধ করুন