বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > দু’বছর পরে ইডেনের পিচে IPL-এর ম্যাচ, খুশির বদলে চিন্তায় বোর্ড কর্তারা
বৃষ্টির কারণে ঢাকা ইডেনের পিচ 

দু’বছর পরে ইডেনের পিচে IPL-এর ম্যাচ, খুশির বদলে চিন্তায় বোর্ড কর্তারা

  • মাঠে সাদা কভারে ঢাকা রয়েছে। সেটা কিছুটা হলেও চিন্তা বাড়াচ্ছে কর্তাদের। স্বাভাবিকভাবেই চর্চায় চলে আসছে ইডেনের পিচও। বলাবলি হচ্ছে, টানা কভারের ঢাকা থাকায় উইকেট আবার অন্যরকম আচরণ করবে না তো? অস্বাভাবিকরকমের কিছু আচরণ করবে না তো?

দু’বছর পর ভিড় মাঠের ইডেন গার্ডেন্সে দেখা যাবে আইপিএল-এর ম্যাচ। সেটাও আবার প্লে অফের মতো হাইভোল্টেজ লড়াই। সে কারণেই ইতিমধ্যেই টিকিটের হাহাকার দেখা যাচ্ছে। তার মধ্যেই ইডেনের পিচ নিয়ে নানা জল্পনা শুরু হয়ে গিয়েছে। মাঠে সাদা কভারে ঢাকা রয়েছে। সেটা কিছুটা হলেও চিন্তা বাড়াচ্ছে কর্তাদের। স্বাভাবিকভাবেই চর্চায় চলে আসছে ইডেনের পিচও। বলাবলি হচ্ছে, টানা কভারের ঢাকা থাকায় উইকেট আবার অন্যরকম আচরণ করবে না তো? অস্বাভাবিকরকমের কিছু আচরণ করবে না তো?

আগামী দু’দিনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইডেনের ইতিহাস বলছে, পিচ যতবারই টানা কভারের ঢাকা থেকেছে, ততবারই কিছু না কিছু অস্বাভাবিক ঘটেছে। বারবারই ছ’বছর আগে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের স্মৃতি ভেসে আসছে। তেমন কিছু ঘটবে না তো? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে সিএবি-র পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে সে রকম কিছু হওয়ার সম্ভাবনা নেই। পাকিস্তান ম্যাচের আগে টানা বারো দিন উইকেট ঢাকা ছিল। এবার সেরকম হয়নি। 

শোনা গিয়েছে বিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে পিচ দেখে গিয়েছেন। তিনিও নাকি পিচ দেখে আশ্বস্ত। কিন্তু তারপরেও প্রশ্ন থেকেই যাচ্ছে। পুরোপুরি চিন্তা মুক্ত হওয়া যাচ্ছে না। এমন অবস্থায় প্লে অফের খেলা শুরু হওয়ার আগে মাঝের মধ্যে দু’একবার কভার উঠছে। তাও যখন পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায় ও আশিষ ভৌমিকের সঙ্গে পিচ দেখতে যাচ্ছেন বোর্ডের সিইও হেমাঙ্গ আমিন বা বিসিসিআই-এর কোন কর্তা। তবে সকলেই ইডেনের পিচ নিয়ে বেশ চাপে রয়েছে। 

বন্ধ করুন