বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ৫ বলেই ৩ উইকেট, তৃতীয় কিউয়ি তারকা হিসেবে আন্তর্জাতিক T20 ক্রিকেটে হ্যাটট্রিক ব্রেসওয়েলের
দুর্দান্ত হ্যাটট্রিক ব্রেসওয়েলের। ছবি- নিউজিল্যান্ড ক্রিকেট।

ভিডিয়ো: ৫ বলেই ৩ উইকেট, তৃতীয় কিউয়ি তারকা হিসেবে আন্তর্জাতিক T20 ক্রিকেটে হ্যাটট্রিক ব্রেসওয়েলের

  • ক'দিন আগেই সেঞ্চুরি করে ম্যাচ জিতিয়েছেন দলকে। ঘরোয়া ক্রিকেটে উইকেটকিপিংও করেন। এবার বল হাতে দুর্দান্ত হ্যাটট্রিক নিউজিল্যান্ডের অল-রাউন্ডারের।

যে কোনও ধরনের ক্রিকেটেই হ্যাটট্রিক করা অত্যন্ত কৃতিত্বের। আন্তর্জাতিক ক্রিকেটে পরপর ৩ বলে ৩টি উইকেট নেওয়া যে মোটেও সহজ কাজ নয়, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

টেস্ট ও ওয়ান ডে ক্রিকেটে পর্যাপ্ত ওভার বল করার সুযোগ পাওয়া যায়। টি-২০ ক্রিকেটে ৪ ওভারের সংক্ষিপ্ত কোটায় পরপর তিনটি সেরা ডেলিভারিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের পরাস্ত করার অবকাশ কম। নিউজিল্যান্ডে ৩১ বছর বয়সী অল-রাউন্ডারকে অবশ্য আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করার জন্য এক ওভারও খরচ করতে হয়নি। মাত্র ৫টি বলই তাঁর কাছে যথেষ্ট মনে হয় হ্যাটট্রিকের মতো বিরল কৃতিত্ব অর্জনের জন্য।

আরও পড়ুন:- হাল ছেড়ে দিয়েছিল নিউজিল্যান্ড, সাত নম্বরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য ইনিংসে একাই ম্যাচ জিতিয়ে দিলেন ব্রেসওয়েল

বুধবার বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ব্রেসওয়েল মাত্র ৫টি বল করে ৫ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন। আয়ারল্যান্ড ইনিংসের ১৪তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তিনি পরপর আউট করেন যথাক্রমে মার্ক আডায়ার, ব্যারি ম্যাককার্থি ও ক্রেগ ইয়ংকে।

ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করার নজির গড়েন ব্রেসওয়েল। তাঁর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে জেকব ওরাম এবং ২০১০ সালে পাকিস্তানের বিরুদ্ধে টিম সাউদি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন।

আরও পড়ুন:- ১ ওভার পুরো বল না করেও T20-তে হ্যাটট্রিক, নজির ব্রেসওয়েলের, আইরিশ বধ কিউয়িদের

উল্লেখ্য, ক'দিন আগেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত শতরান করে নিউজিল্যান্ডকে কার্যত হারা ম্যাচে জয় এনে দিয়েছিলেন মাইকেল ব্রেসওয়েল। আরও চমকপ্রদ তথ্য হল, ঘরোয়া ক্রিকেটে উইকেটকিপিংও করেছেন তিনি। সুতরাং, মাইকেল ব্রেসওয়েলকে সব দিক দিয়ে যথার্থ অল-রাউন্ডার বলা চলে।

বন্ধ করুন