বাংলা নিউজ > ময়দান > আইপিএলের জন্য আন্তর্জাতিক টুর্নামেন্টের ক্ষতি করা ঠিক নয়, দাবি রস টেলরের
রস টেলর।
রস টেলর।

আইপিএলের জন্য আন্তর্জাতিক টুর্নামেন্টের ক্ষতি করা ঠিক নয়, দাবি রস টেলরের

  • আইপিএল থেকে বিসিসিআই নিজেদের খরচের বেশিটাই তুলে নেয়। গত বছর অক্টোবর-নভেম্বরে করোনার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে ব্যর্থ হয়েছিল আইসিসি। কিন্তু বিসিসিআই সাফল্যের সঙ্গে এই টুর্নামেন্টের আয়োজন করেছিল।

আইপিএল যে এই মুহূর্তে বিশ্বের হাই প্রোফাইল ক্রিকেট টুর্নামেন্ট, এ কথা মেনে নিয়েছেন রস টেলর। এই টুর্নামেন্টের জন্য প্রথম সারির ক্রিকেট দলগুলি তাদের সূচিও পাল্টে থাকে। তবে তাঁর মতে, আইপিএলের জন্য কখনওই আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষতি করা ঠিক কাজ নয়।

একটি সংবাদিক সম্মেলনে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রস টেলর স্পষ্ট ভাষায় বলেছেন, ‘এই মুহূর্তে সম্ভবত আইপিএল সবচেয়ে হাই প্রোফাইল (টুর্নামেন্ট) এবং দেশগুলি তাদের ক্রিকেটের সূচি এর জন্য পাল্টে দেয়। কারণটা একটাই, প্লেয়াররা এই টুর্নামেন্টে খেলতে চান। কিন্তু আমি, আপনি সবাই জানি আন্তর্জাতিক ক্রিকেট এর চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আইপিএল যদি সূচির মাঝে হয় বা এর জন্য সূচি এগিয়ে পিছিয়ে দেওয়া হয়, তবে তাও ঠিক আছে। তবে এর জন্য আন্তর্জাতিক ক্রিকেটের সূচি বাতিল করা ঠিক কাজ হবে না।’

এই টুর্নামেন্ট থেকে বিসিসিআই নিজেদের খরচের বেশিটাই তুলে নেয়। গত বছর অক্টোবর-নভেম্বরে করোনার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে ব্যর্থ হয়েছিল আইসিসি। কিন্তু বিসিসিআই সাফল্যের সঙ্গে এই টুর্নামেন্টের আয়োজন করেছিল।

তবে এই বছর করোনার জেরেই স্থগিত করে দিতে হয় আইপিএল। এই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আবার করা সম্ভব কিনা, সেটা নিয়ে দ্বিধায় রয়েছে বিসিসিআই। এরই মধ্যে অক্টোবর-নভেম্বরে আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে করা সম্ভব কিনা, তা নিয়েও যথেষ্ট সংশয় রয়েছে।

বন্ধ করুন