বাংলা নিউজ > ময়দান > রথী-মহারথীরা থামাতে পারেননি, ইডেনে আজহারউদ্দিনকে LBW-র ফাঁদে জড়ালেন জয় শাহ
আজহারকে আউট করে জয় শাহর উচ্ছ্বাস। ছবি- সিএবি।

রথী-মহারথীরা থামাতে পারেননি, ইডেনে আজহারউদ্দিনকে LBW-র ফাঁদে জড়ালেন জয় শাহ

  • BCCI-এর এজিএম ফেস্টিভ্যাল ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ড সভাপতি একাদশের বিরুদ্ধে ১ রানের উত্তেজক জয় তুলে নেয় জয় শাহর বোর্ড সবিচ একাদশ।

মহম্মদ আজহারউদ্দিনকে কখনও খালি হাতে ফেরায়নি ইডেন গার্ডেন্স। কলকাতায় ব্যাট হাতে বরাবর সফল আজহার। রথী-মহারথী বোলাররা ইডেনে সহজে থামাতে পারেননি তাঁকে। একারণেই ইডেন প্রাক্তন ভারত অধিনায়কের সবথেকে প্রিয় মাঠ। সেই পয়া ইডেনেই কিনা ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হলেন ভারতের হয়ে ৯৯টি টেস্ট খেলা তারকা!

আসলে শুক্রবার বল হাতে অপ্রতিরোধ্য ছিলেন বোর্ড সচিব জয় শাহ। ঘরের ছেলে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাগে আনতে না পারলেও আজহারের মহামূল্যবান উইকেট তুলে নেন বিসিসিআই সচিব। ৬ বলে মাত্র ২ রান করে জয় শাহর বলে এলবিডব্লিউ হন আজহার। ইডেনে বিসিসিআইয়ের এজিএম ফেস্টিভ্যাল ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ড সভাপতি একাদশের বিরুদ্ধে ১ রানের উত্তেজক জয় তুলে নেয় জয় শাহর বোর্ড সবিচ একাদশ দল।

টস জিতে প্রথমে ব্যাট করে বোর্ড সচিব একাদশ ১৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৮ রান তোলে। জয়দেব শাহ দলের হয়ে ২৪ বলে সর্বোচ্চ ৪০ রান করেন। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। অরুণ ধুমল ৫টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ৩৬ রান করেন।

এছাড়া প্রণব আমিন ৮, জয় শাহ ১০, মিঠুন মানহাস ১২ ও এম মজুমদার ২ রান করেন। সৌরভ ৩ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। আজহারউদ্দিন ২ ওভারে ৮ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

পালটা ব্যাট করতে নেমে বোর্ড সভাপতি একাদশ ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৭ রানে আটকে যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় ২০ বলে ৩৫ রান করে অবসৃত হন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। অভিষেক ডালমিয়া ১৩, বিজয় পাতিল ২১, দেবজিৎ সাইকিয়া ১৫ রান করেন। সঞ্জয় ভার্মার ৮ ও রিয়াজ রাজাক ৫ রানে অপরাজিত থাকেন। জয় শাহ একাই ৭ ওভার বল করে ৫৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন।

বন্ধ করুন