বাংলা নিউজ > ময়দান > ECB-র ১০০ বলের টুর্নামেন্টে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে মাঠে নামবেন ভারতীয় তারকা
জেমিমা রডরিগেজ। ছবি- গেটি।
জেমিমা রডরিগেজ। ছবি- গেটি।

ECB-র ১০০ বলের টুর্নামেন্টে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে মাঠে নামবেন ভারতীয় তারকা

  • মোট পাঁচজন ভারতীয় ক্রিকেটার অংশ নেবেন উদ্বোধনী দ্য হান্ড্রেড টুর্নামেন্টে।

নর্দার্ন সুপরাচার্জার্সের হয়ে উদ্বোধনী দ্য হান্ড্রেড টুর্নামেন্টে অংশ নেবেন জেমিমা রডরিগেজ। ২০ বছর বয়সী তারকা ভারতের পঞ্চম মহিলা ক্রিকেটার হিসেবে ইসিবির ১০০ বলের টুর্নামেন্টে অংশ নেবেন।

জেমিমা ছাড়া দ্য হান্ড্রেডে মাঠে নামবেন ভারতের টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত কউর, ভাইস ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা, ওপেনার শেফালি বর্মা ও অল-রাউন্ডার দীপ্তি শর্মা।

বিবিসির ‘স্টাম্পড’ পডকাস্টে জেমিমা বলেন, ‘আমি টুর্নামেন্টে (দ্য হান্ড্রেড) মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। এটা একেবারে নতুন কিছু। একেবারে অন্যরকম টুর্নামেন্ট।’

তিনি আরও বলেন, ‘আমি এর আগে ইয়র্কশায়ার ডায়মন্ডসের হয়ে মাঠে নেমেছি। এবার নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে খেলতে নামব। সুতরাং বেশ কয়েকজনের সঙ্গে আগেও খেলেছি। লরেন উইনফিল্ড আমাদের ক্যাপ্টেন।’

জেমিমা আসন্ন ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় স্কোয়াডে নির্বাচিত হয়েছেন। এই মুহূর্তে তিনি জাতীয় দলের সঙ্গে মুম্বইয়ে কোয়ারান্টাইনে রয়েছেন। আগামী ২ জুন বিরাট কোহলিদের সঙ্গেই ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা তাঁর।

দ্য হান্ড্রেড টুর্নামেন্ট গত বছর শুরু হওয়ার কথা থাকলেও করোনা মহামারির জন্য তা স্থগিত হয়ে যায়। এবছর ২১ জুলাই থেকে শুরু হওয়ার কথা ৮ দলের ছেলে ও মেয়েদের এই ঘরোয়া লিগ।

উল্লেখ্য, জেমিমা ভারতের হয়ে এখনও পর্যন্ত ১৯টি ওয়ান ডে ও ৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ওয়ান ডে ক্রিকেটে ২১.২২ গড়ে ৩৮২ রান সংগ্রহ করেছেন তিনি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৬.৩৭ গড়ে তিনি সংগ্রহ করেছেন ৯৭৬ রান।

বন্ধ করুন