বাংলা নিউজ > ময়দান > জাতীয় দলে ফিরেই রং ছড়ালেন বাটলার, দাপুটে জয় মর্গ্যানদের
হাফ-সেঞ্চুরির পর জোস বাটলার। ছবি- আইসিসি।

জাতীয় দলে ফিরেই রং ছড়ালেন বাটলার, দাপুটে জয় মর্গ্যানদের

  • প্রথম টি-২০ ম্যাচে শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করল ইংল্যান্ড।

জাতীয় দলে ফিরে চেনা ছন্দে জোস বাটলার। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দায়িত্বশীল ইনিংসে ইংল্যান্ডকে জেতালেন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

আইপিএল খেলে দেশে ফেরার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন বাটলার-বেয়ারস্টোরা। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের দলে ফেরেন ইংল্যান্ডের আইপিএল তারকারা।

কার্ডিফে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটের বিনিময়ে ১২৯ রান তোলে। দাসুন শানাকা ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৫০ রান করেন। ক্যাপ্টেন কুশল পেরেরা ৩০ রান করে আউট হন। ১৯ রান করেন গুণতিলকে। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

স্যাম কারান ও আদিল রশিদ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন মার্ক উড, ক্রিস জর্ডন ও লিয়াম লিভিংস্টোন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৭.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩০ রান তুলে নেয়। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বাটলার। ৩৬ রান করেন জেসন রয়। মালান ৭ রানে আউট হলেও ১৩ রান করে নট-আউট থেকে যান জনি বেয়ারস্টো।

শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন চামিরা ও উদানা। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বাটলার। ইংল্যান্ড ৩ ম্যাচের সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

বন্ধ করুন