বাংলা নিউজ > ময়দান > পোল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে জুনিয়র হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত
জয়ের পর ভারতীয় দল। ছবি- হকি ইন্ডিয়া।
জয়ের পর ভারতীয় দল। ছবি- হকি ইন্ডিয়া।

পোল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে জুনিয়র হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত

  • শেষ আটে বেলজিয়ামের বিরুদ্ধে মাঠে নামবে ভারত।

শুভব্রত মুখার্জি

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে শনিবার রাতে পোল্যান্ডকে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে জুনিয়র হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারত। প্রথম ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরে ৪-৫ গোলে হেরে যায় ভারত। পরের ম্যাচেই ভারতীয় দল ১৩-১ গোলে দুরমুশ করে কানাডাকে। এবার পোল্যান্ডকে ৮-২ গোলে পরাজিত করে তারা।

কোয়ার্টার ফাইনালে ভারত মুখোমুখি হবে বেলজিয়ামের। গ্রুপ-বি'তে দ্বিতীয় স্থানে শেষ করে কোয়ার্টার ফাইনালে গিয়েছে বেলজিয়াম। গ্রুপ-বি'র অপর ম্যাচে এদিন ফ্রান্স ১১-১ গোলে হারিয়েছে কানাডাকে।

এদিন পোল্যান্ডের বিরুদ্ধে ড্র করলেই ভারত কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করত। ভারতের হয়ে জোড়া গোল করেন সহ-অধিনায়ক সঞ্জয়, সুদীপ চিরমাকো এবং আরাইজিত সিং। উত্তম সিং এবং সারদানন্দ তিওয়ারি একটি করে গোল করেন।

ফ্রান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারের পরেই ভারতের খেলা যেন আরও বেশি করে খুলে যায়। পোল্যান্ডের গোলরক্ষক মাসিয়েজ উইজোরেক দুরন্ত না খেললে আরও বেশি গোলে হারত তারা। এদিন ভারতের হয়ে প্রথম গোল করেন তাদের সহ-অধিনায়ক সঞ্জয়। এদিন ম্যাচে দুটি গোল করার পরে টুর্নামেন্টে এই মুহূর্তে সঞ্জয়ের গোলসংখ্যা দাড়াল ৮।

বন্ধ করুন