বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy- ব্যাটে-বলে অনবদ্য গোপাল, উত্তরাখণ্ডকে হারিয়ে রঞ্জির সেমি ফাইনালে কর্ণাটক

Ranji Trophy- ব্যাটে-বলে অনবদ্য গোপাল, উত্তরাখণ্ডকে হারিয়ে রঞ্জির সেমি ফাইনালে কর্ণাটক

শতরান এবং তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা শ্রেয়স গোপাল। ছবি- পিটিআই 

রঞ্জি ট্রফিতে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় কর্ণাটক এবং উত্তরাখণ্ড। আর এই ম্যাচে উত্তরাখণ্ডকে সহজেই উড়িয়ে দিয়ে সেমিতে জায়গা করে নিল কর্ণাটক। 

রঞ্জি ট্রফির সেমিফাইনালে জায়গা করে নিল কর্ণাটক। উত্তরাখণ্ডকে ইনিংসে হারিয়ে শেষ চারে মায়াঙ্ক আগারওয়ালের দল। কোয়ার্টার ফাইনালে এই ম্যাচের প্রথম দিন থেকেই দাপট দেখাতে থাকেন কর্ণাটকের ক্রিকেটাররা। যে জন্য প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় উত্তরাখণ্ড। কুনাল চান্ডেলা প্রথম ইনিংসে উত্তরাখণ্ডের হয়ে বড় রান করেন। ১০৩ বলে ৩১ রান করেন তিনি। এছাড়া আর কোনও ব্যাটারই সেই অর্থে রান করতে পারেননি। স্বাভাবিক ভাবেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে উত্তরাখণ্ডের ব্যাটিং লাইনআপ।

পাঁচ উইকেট নেন এম ভেঙ্কটেশ। মূলত তাঁর বোলিং দাপটেই কুপকাত হয়ে যায় উত্তরাখণ্ড। কোয়ার্টার ফাইনালে কর্ণাটকের থেকে অনেকটাই পিছিয়ে খেলতে নামে উত্তরাখণ্ড। তা ম্যাচের প্রথম ইনিংসেই বোঝা যায়। রাহুল দ্রাবিড়ের রাজ্যের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা।

বেঙ্গালুরুর পিচে উত্তরাখণ্ড দাঁড়াতে না পারলেও একই পিচে দাপিয়ে ব্যাটিং করে কর্ণাটক। ১৬২.৫ ওভার ব্যাটিং করে ৬০৬ রান তোলে তারা। দুর্দান্ত ব্যাটিং করেন দুই ওপেনার রবিকুমার সামর্থ (৮২), মায়াঙ্ক আগারওয়াল (৮৩), দেবদূত পাডিক্কাল (৬৯), নিকিন জোসি (৬২) রান করেন। তবে সবচেয়ে বড় বিষয় হল, দলকে শতরান করেত বড় রানের দিকে এগিয়ে দেন শ্রেয়স গোপাল। ২৮৮ বলে ১৬১ রানে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বিপক্ষের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন কর্ণাটকের ব্যাটাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একই পরিস্থিতির মধ্যে পড়তে হয় উত্তরাখণ্ডকে। কর্ণাটকের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। তবে প্রথম ইনিংসের তুলনায় কিছুটা হলেও বেশি রান করতে সক্ষম হয় উত্তরাখণ্ড। তবা তা ম্যাচ জেতার জন্য একেবারেই নয়। শুধুমাত্র স্বপনীল সিং ৫১ রান করেন। এছাড়া আর কেউ তেমন রান করতে পারেননি। ফলে ম্যাচ যত গড়ায় ততই জয়ের গন্ধ পেতে শুরু করে কর্ণাটক।

তবে ব্যাটের পাশাপাশি বল হাতেও নজর কাড়েন শ্রেয়স গোপাল। ১২.৪ ওভার বল করে ৩ উইকেট নেন তিনি। দীপক ধাপোলাকে বোল্ড করে দলকে সেমি ফাইনালে তুলে দেন শ্রেয়স। ৭৩.৪ ওভারে মাত্র ২০৯ রানেই গুটিয়ে যায় উত্তরাখণ্ড। বিজয়কুমার ভিশকও তিন উইকেট নেন। উত্তরাখণ্ডের বিরুদ্ধে ইনিংস সহ ২৮১ রানে জয়লাভ করে কর্ণাটক। ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স গোপাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.