বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy- ব্যাটে-বলে অনবদ্য গোপাল, উত্তরাখণ্ডকে হারিয়ে রঞ্জির সেমি ফাইনালে কর্ণাটক

Ranji Trophy- ব্যাটে-বলে অনবদ্য গোপাল, উত্তরাখণ্ডকে হারিয়ে রঞ্জির সেমি ফাইনালে কর্ণাটক

শতরান এবং তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা শ্রেয়স গোপাল। ছবি- পিটিআই 

রঞ্জি ট্রফিতে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় কর্ণাটক এবং উত্তরাখণ্ড। আর এই ম্যাচে উত্তরাখণ্ডকে সহজেই উড়িয়ে দিয়ে সেমিতে জায়গা করে নিল কর্ণাটক। 

রঞ্জি ট্রফির সেমিফাইনালে জায়গা করে নিল কর্ণাটক। উত্তরাখণ্ডকে ইনিংসে হারিয়ে শেষ চারে মায়াঙ্ক আগারওয়ালের দল। কোয়ার্টার ফাইনালে এই ম্যাচের প্রথম দিন থেকেই দাপট দেখাতে থাকেন কর্ণাটকের ক্রিকেটাররা। যে জন্য প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় উত্তরাখণ্ড। কুনাল চান্ডেলা প্রথম ইনিংসে উত্তরাখণ্ডের হয়ে বড় রান করেন। ১০৩ বলে ৩১ রান করেন তিনি। এছাড়া আর কোনও ব্যাটারই সেই অর্থে রান করতে পারেননি। স্বাভাবিক ভাবেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে উত্তরাখণ্ডের ব্যাটিং লাইনআপ।

পাঁচ উইকেট নেন এম ভেঙ্কটেশ। মূলত তাঁর বোলিং দাপটেই কুপকাত হয়ে যায় উত্তরাখণ্ড। কোয়ার্টার ফাইনালে কর্ণাটকের থেকে অনেকটাই পিছিয়ে খেলতে নামে উত্তরাখণ্ড। তা ম্যাচের প্রথম ইনিংসেই বোঝা যায়। রাহুল দ্রাবিড়ের রাজ্যের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা।

বেঙ্গালুরুর পিচে উত্তরাখণ্ড দাঁড়াতে না পারলেও একই পিচে দাপিয়ে ব্যাটিং করে কর্ণাটক। ১৬২.৫ ওভার ব্যাটিং করে ৬০৬ রান তোলে তারা। দুর্দান্ত ব্যাটিং করেন দুই ওপেনার রবিকুমার সামর্থ (৮২), মায়াঙ্ক আগারওয়াল (৮৩), দেবদূত পাডিক্কাল (৬৯), নিকিন জোসি (৬২) রান করেন। তবে সবচেয়ে বড় বিষয় হল, দলকে শতরান করেত বড় রানের দিকে এগিয়ে দেন শ্রেয়স গোপাল। ২৮৮ বলে ১৬১ রানে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বিপক্ষের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন কর্ণাটকের ব্যাটাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একই পরিস্থিতির মধ্যে পড়তে হয় উত্তরাখণ্ডকে। কর্ণাটকের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। তবে প্রথম ইনিংসের তুলনায় কিছুটা হলেও বেশি রান করতে সক্ষম হয় উত্তরাখণ্ড। তবা তা ম্যাচ জেতার জন্য একেবারেই নয়। শুধুমাত্র স্বপনীল সিং ৫১ রান করেন। এছাড়া আর কেউ তেমন রান করতে পারেননি। ফলে ম্যাচ যত গড়ায় ততই জয়ের গন্ধ পেতে শুরু করে কর্ণাটক।

তবে ব্যাটের পাশাপাশি বল হাতেও নজর কাড়েন শ্রেয়স গোপাল। ১২.৪ ওভার বল করে ৩ উইকেট নেন তিনি। দীপক ধাপোলাকে বোল্ড করে দলকে সেমি ফাইনালে তুলে দেন শ্রেয়স। ৭৩.৪ ওভারে মাত্র ২০৯ রানেই গুটিয়ে যায় উত্তরাখণ্ড। বিজয়কুমার ভিশকও তিন উইকেট নেন। উত্তরাখণ্ডের বিরুদ্ধে ইনিংস সহ ২৮১ রানে জয়লাভ করে কর্ণাটক। ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স গোপাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই ধনু-মকর-কুম্ভ-মীনের রাম নবমী কেমন কাটবে? জানুন রাশিফল বিজেপি নেত্রী, কিঁউ কি-র স্মৃতি ইরানি ‘মিথ্যে’ বলছে, দাবি একতার! কী নিয়ে ঝামেলা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.