বিজয়ী ভারতীয় দল (PTI)
বিজয়ী ভারতীয় দল (PTI)

কিং কোহলির দৌলতে সহজেই বড় রান তাড়া করে সিরিজ জিতল ভারত

জাদেজা ও শার্দুল ওয়েস্ট ইন্ডিজের আশা শেষ করে দেন।

তিনশোর ওপর তাড়া করে ফের সহজেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ জিতল ভারত। সৌজন্যে চেজমাস্টার কোহলি। ৮৫ রান করে ম্যাচের সেরা ভারত অধিনায়ক। তাঁকে যোগ্য সঙ্গত করেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মা (৬৩) ও কেএল রাহুল (৭৭)। তবে ছয় বলে ১৭ করে শেষে ভারতকে জিতিয়ে এদিন শিরোনামে উঠে এলেন শার্দুল ঠাকুর। এর আগে সিএসকের হয়ে আইপিএলে তাঁর স্লগ হিটিং দেখেছে জনতা। এবার মেন ইন ব্লু-এর জন্যেও দরকারি ইনিংস খেলে আট বল বাকি থাকতেই নির্ধারিত ৩১৬ রানের টার্গেটে পৌঁছে দিলেন শার্দুল । অন্যদিকে ৩১ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন জাদেজা। এদিন কটকে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত।

ভারত শেষপর্যন্ত জিতলেও ওয়েস্ট ইন্ডিজ এতটা রান করতে পারল পুরান ও পোলার্ডের দৌলতে। এদিন একসময় ৩২ ওভারে ১৪৪ রানে চার উইকেট পড়ে যায় ক্যারিবিয়ানদের। সেখান থেকে ম্যাচের হাল ধরেন পুরান-পোলার্ড জুটি। ৯৮ বলে ১৩৫ রানের পার্টনারশিপ গড়েন তাঁরা। পুরান করেন ৬৪ বলে ৮৯। পোলার্ডের অবদান ৫১ বলে ৭৪। শেষ দশ ওভারে ১১৮ রান করে ৩১৬-র লক্ষ্যমাত্রা রাখে ওয়েস্ট ইন্ডিজ।

চোট পাওয়া চাহারের জায়গায় দলে এসে এদিন নজর কাড়লেন নভদীপ সাইনি। ৫৮ রান দিয়ে দুটি উইকেট নেন। শামি, শার্দুল ও জাদেজা একটি করে উইকেট নিয়েছেন। এই নিয়ে টানা দশটি সিরিজ ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জিতল ভারত। সিরিজের সেরা হলেন রোহিত শর্মা। তবে এদশকের ১৯ সালে সর্বাধিক ওডিআই রান করে বছর শেষ করলেন ভারত অধিনায়ক কোহলি।




বন্ধ করুন