বাংলা নিউজ > ময়দান > দিল্লিকে নক-আউটের টিকিট এনে দিলেন KKR তারকা
নীতিশ রানা। ছবি- বিসিসিআই।
নীতিশ রানা। ছবি- বিসিসিআই।

দিল্লিকে নক-আউটের টিকিট এনে দিলেন KKR তারকা

  • প্রি-কোয়ার্টারে উত্তরাখণ্ডের মুখোমুখি হবেন শিখর ধাওয়ানরা।

হিম্মত সিংয়ের সঙ্গে জুটি বেঁধে দিল্লিকে চলতি বিজয় হাজারে ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিলেন কেকেআরের নীতিশ রানা। রাজস্থানের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে কার্যত ফিনিশারের ভূমিকা পালন করতে দেখা যায় তাঁকে।

জয়পুরে টস জিতে রাজস্থানকে প্রথমে ব্যাট করতেপ পাঠায় দিল্লি। রাজস্থান নির্ধারিত ৪৮.২ ওভারে ২৯৪ রানে অল-আউট হয়ে যায়। অর্জিত গুপ্তা ৭৮, মানেন্দ্র সিং ৭৩ ও শিব চৌহান ৪২ রান করেন। শিমরজিত সিং ৪টি ও প্রদীপ সাঙ্গওয়ান ৩টি উইকেট নেন। নীতিশ রানা ৬ ওভারে ৪৬ রান খরচ করলেও কোনও উইকেট পাননি।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ৪৪.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৯৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ধ্রুব শোরে ৩১ ও শিখর ধাওয়ান ৪৪ রান করে আউট হন। হিম্মত সিংয়ের সঙ্গে তৃতীয় উইকেটে ১৮৩ রানের অবিচ্ছেদ্য জুটিতে দিল্লির জয় নিশ্চিত করেন রানা। হিম্মত সিং ১৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৬ বলে ১১৭ রান করে অপরাজিত থাকেন। নীতিশ রানা নট-আউট থাকেন ৭৫ বলে ৮৮ রান করে। তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন।

রাজস্থানের বিরুদ্ধে ৮ উইকেটে জয়ের সুবাদে বিজয় হাজারে ট্রফির নক-আউটের টিকিট নিশ্চিত করে দিল্লি। তারা ৬টি এলিট গ্রুপের মিলিত পয়েন্ট টেবিলে ৮ নম্বরে থাকে। প্রি-কোয়ার্টার ফাইনালে (এলিমিনেটর প্লে-অফ) প্লেট গ্রুপের এক নম্বর দল উত্তরাখণ্ডের বিরুদ্ধে মাঠে নামবে দিল্লি। সরাসরি কোয়ার্টার ফাইনালের যোগ্যতা করেছে ৫টি এলিট গ্রুপের এক নম্বর দল গুজরাত, অন্ধ্র, কর্ণাটক, মুম্বই ও সৌরাষ্ট্র। তাদের সঙ্গে মিলিত পয়েন্ট টেবিলের ছয় ও সাত নম্বরে থেকে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে উত্তরপ্রদেশ ও কেরল।

বন্ধ করুন