বাংলা নিউজ > ময়দান > জার্মান ওপেনে স্বপ্নের দৌড় থামল লক্ষ্যর, ফাইনালে হেরে গেলেন ভারতীয় শাটলার
ভারতীয় শাটলার লক্ষ্যে সেন। ছবি- এএফপি। (AFP)

জার্মান ওপেনে স্বপ্নের দৌড় থামল লক্ষ্যর, ফাইনালে হেরে গেলেন ভারতীয় শাটলার

  • সেমিফাইনালে বিশ্বের এক নম্বর শাটলারকে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন লক্ষ্য।

নতুন বছরটা যেন একেবারে স্বপ্নের মতো কেটেছে লক্ষ্যর। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল বিজেতা বছরের শুরুতে ইন্ডিয়ান ওপেন জিতেছিলেন। গোটা সপ্তাহ জুড়ে জার্মান ওপেনেও একে একে মহারথীদের হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিলেন। তবে ফাইনালে এসেই স্বপ্নভঙ্গ। খেতাব জেতা হল না তাঁর।

থাইল্যান্ডের উঠতি তারকা কুনলাভূত ভিতিদশ্রনের বিরুদ্ধে ৫৭ মিনিটের ম্যাচে স্ট্রেট গেমে হেরে গেলেন ২১ বছর বয়সি ভারতীয় শাটলার। সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা তথা অলিম্পিক্স গোল্ড মেডেল জয়ী ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে দুরন্ত কামব্যাক করে ফাইনালে পৌঁছেছিলেন তিনি। ফাইনালে লক্ষ্যের খেলায় সেই ছাপ স্পষ্ট বোঝা গেল। সেয়ানে সেয়ানে টক্করে প্রথম গেমে দুই তরুণ শাটলার কাঁটায় কাঁটায় একে অপরকে টক্কর দিলেও, ব্রেকের আগে ১১-৬ ব্যবধানে বেশ বড় লিড নিয়ে নেন কুনলাভূত। তবে লক্ষ্যও কিন্তু সহজে ছাড়ার পাত্র নয়। লড়াই করে তিনি ম্যাচে ফিরে এসে স্কোর ১৫-১৬ করেন। কিন্তু শেষমেশ ১৮-২১ ব্যবধানে প্রথম গেম জিতে যান থাই শাটলার।

দ্বিতীয় গেমেই বেশি করে গত ম্যাচের ক্লান্তি ধরা পড়ে লক্ষ্যর খেলায়। কুনলাভূত প্রথমে ৭-৩ এবং দিক পরিবর্তনের আগে ১১-৫ এগিয়ে যান। ক্লান্ত লক্ষ্যর এরপরেই ডাক্তারের চিকিৎসার প্রয়োজন। কিন্তু হার না মানা মনোভাব নিয়ে চিকিৎসার পরেই নাগাড়ে চার পয়েন্ট নিয়ে ম্যাচে ফেরার প্রচেষ্টা শুরু করেন তিনি। তবে আজ তাঁর দিন ছিল না। প্রথম ম্যাচ পয়েন্টই ক্রস কোর্ট শট মেরে খেতাব নিজের নামে করেন থাই শাটলার। মন্দের ভাল বলতে এরপরেই লক্ষ্য অল ইংল্যান্ড টুর্নামেন্টে খেলতে নামবেন। তাঁর যা ফর্ম রয়েছে, তাতে সেখানে বিশ্বের ১২ নম্বর শাটলার খেতাব তোলার কিন্তু অন্যতম বড় দাবিদার হিসাবেই গণ্য হবেন।

বন্ধ করুন