বাংলা নিউজ > ময়দান > অভিষেককারী নুনিয়েজের গোলেই সিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জয় লিভারপুলের
নুনিয়েজের গোলেই সিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জয় লিভারপুলের। ছবি টুইটার

অভিষেককারী নুনিয়েজের গোলেই সিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জয় লিভারপুলের

  • লিভারপুলের হয়ে গোল তিনটি করেছেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড, মহম্মদ সালাহ ও লিভারপুলের জার্সিতে অভিষেক হয়া ডারউইন নুনিয়েজ। সিটির হয়ে একমাত্র গোলটি করেছেন তাদের হয়ে অভিষেক হওয়া হুয়ান আলভারেজ।

শুভব্রত মুখার্জি: চলতি মরশুমে লিভারপুলের জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন ডারউইন নুনিয়েজ। আর লিভারপুলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই নিজের জাত চেনালেন তিনি। শূন্যে লাফিয়ে শরীর ছুঁড়ে দিয়ে হেড করে সিটির গোলরক্ষক এডেরসনকে পরাস্ত করে লিভারপুলের হয়ে অভিষেকেই গোল করে বাজিমাত করলেন নুনিয়েজ। তার করা শেষ মুহূর্তের গোলেই ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে দিয়ে মরশুমের প্রথম ট্রফি কমিউনিটি শিল্ড জিতে নিল লিভারপুল।

আরও পড়ুন: বক্সার বাবার ছেলে ভারোত্তোলনে ইতিহাস গড়লেন! সোনা জিতে আবেগে ভাসলেন জেরেমি

প্রসঙ্গত গত মরশুমে নাটকীয়তায় ভরা পরিস্থিতিতে একেবারে শেষ মুহূর্তে এসে প্রিমিয়র লিগের শিরোপা জিতেছিল ম্যাঞ্চেস্টার সিটি। গতবার গোটা মরশুম জুড়েই পয়েন্ট তালিকায় সিটির সঙ্গে পায়ে পা মিলিয়ে চলেছে লিভারপুল। তবে শেষ পর্যন্ত রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল লিভারপুলকে। কমিউনিটি শিল্ডে লিগ চ্যাম্পিয়ন সিটিকে ৩-১ গোলে হারিয়ে ২০২২-২৩ মরশুমে ইংলিশ ফুটবলের প্রথম ট্রফিটা ঘরে তুলল ইয়ুর্গেন ক্লপের ছেলেরা।

লিভারপুলের হয়ে গোল তিনটি করেছেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড, মহম্মদ সালাহ ও লিভারপুলের জার্সিতে অভিষেক হয়া ডারউইন নুনিয়েজ। সিটির হয়ে একমাত্র গোলটি করেছেন তাদের হয়ে অভিষেক হওয়া হুয়ান আলভারেজ।

এদিন ম্যাচের ২১ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন আলেকজান্ডার-আর্নল্ড। বিরতিতে যাওয়ার সময়তে লিভারপুল এগিয়ে ছিল ১-০ ফলে।‌ দ্বিতীয়ার্ধে ৭০ মিনিটের মাথায় সিটিকে সমতা ফেরান বদলি হয়ে নামা আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেজ। ৮৩ মিনিটে মহম্মদ সালাহর করা পেনাল্টি গোলে ফের একবার এগিয়ে যায় লিভারপুল। উল্লেখ্য রেফারি ভিএআর নিয়ে রিভিউয়েই পেনাল্টি দেন লিভারপুলকে। ম্যাচের শেষ লগ্নে করা অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে হেডে দলের তৃতীয় গোল করেন ২৩ বছর বয়সি নুনিয়েজ।ফলে নিশ্চিত হয়ে যায় ১৬ বছর পর লিভারপুলের কমিউনিটি শিল্ড জয়।

বন্ধ করুন