বাংলা নিউজ > ময়দান > EPL- জমজমাট প্রিমিয়র লিগ, ট্রফির আরও কাছে সিটি, ঘাড়ে নিঃশ্বাস আর্সেনালেরও

EPL- জমজমাট প্রিমিয়র লিগ, ট্রফির আরও কাছে সিটি, ঘাড়ে নিঃশ্বাস আর্সেনালেরও

গোলের পর ফিল ফডেনের উচ্ছাস। ছবি- এপি (AP)

ফুলহামের বিপক্ষে এগিয়ে যেতে খুব বেশি বিলম্ব করেনি পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। ম্যাচের ১৪ মিনিটেই ক্রোয়েশিয়ার ফুটবলার ভার্দিওল গোল করে এগিয়ে দেয় ম্যাঞ্চেস্টারের দলকে। ৪-০ গোলে জিতে হাসতে হাসতে মাঠে ছাড়ে সিটি, একই সঙ্গে গোল পার্থক্য কিছুটা ভালো করে নেয় তাঁরা।

প্রিমিয়র লিগ জয় থেকে আর দুধাপ দুরে ম্যাঞ্চেস্টার সিটি। ফুলহামকে শনিবার রাতে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ জয়ের আরও কাছে পেপ গুয়ার্দিওয়ালার দল। কিন্তু পরিস্থিতি যা, তাতে প্রিমিয়র লিগে পয়েন্ট নষ্ট করা চলবে না সিটির। পরের দুটি ম্যাচই তাঁদের মাস্ট উইন। চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া হওয়ার পর সিটি মরিয়া হয়ে ঝাঁপিয়েছিল প্রিমিয়র লিগ দখলে নিতে, কারণ সাম্প্রতিককালে এই লিগের অন্যতম সফল দল তাঁরা। গতবারও আর্সেনাল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছিল তাঁরা। এবারও সেই কাজে যে তাঁরা এখনও পর্যন্ত সক্ষম হয়েছে, তা গুয়ার্দিওয়ালার ছেলেদের পারফরমেন্সেই স্পষ্ট। এর পরের ম্যাচ অবশ্য যথেষ্টই কঠিন হতে চলেছে ফিল ফডেন, জুলিয়ান আলভারেজদের কাছে। কারণ সেই ম্যাচে ১৫ মে তাঁদের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার্স, যারা ফুলহামের তুলনায় অনেক বেশি শক্তিশালী। 

কোয়ার্টার ফাইনালে স্বপ্নভঙ্গ, সৌদি স্ম্যাশ থেকে বিদায় মনিকা বাত্রার

ফুলহামের বিপক্ষে এগিয়ে যেতে খুব বেশি বিলম্ব করেনি পেপের ছেলেরা। ম্যাচের ১৪ মিনিটেই ক্রোয়েশিয়ার ফুটবলার ভার্দিওল গোল করে এগিয়ে দেয় ম্যাঞ্চেস্টারের দলকে। এরপর ফুলহাম গোল লক্ষ্য করে আরও ৮বার শট নেয় সিটির ফুটবলাররা, যার মধ্যে তিনটি গোলও আসে। ৪-০ গোলে জিতে হাসতে হাসতে মাঠে ছাড়ে সিটি, একই সঙ্গে গোল পার্থক্য কিছুটা ভালো করে নেয় তাঁরা।

দুরন্ত ছন্দ অব্যাহত, সৌদি স্ম্যাশের কোয়ার্টারে মনিকা বাত্রা-ভিডিয়ো

প্রিমিয়র লিগের ১৪ নম্বরে থাকা দলের বিরুদ্ধে প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি পেপ গুয়ার্দিওয়ালার দল। ইনসুরেন্স গোল পেতে দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। ম্যাচের ৫৯ মিনিটে ফিল ফডেন গোল করে সিটিকে ২-০ গোলে আওয়ে ম্যাচে এগিয়ে দেয়। তখনই জয় নিশ্চিত হয়ে গেছিল প্রায়, কিন্তু সুযোগ ছিল গোল পার্থক্য কিছুটা উন্নতি করার। সেটাই করে ফেলল সিটি। 

 

ম্যাচের ৭১ মিনিটে সিটির হয়ে তৃতীয় এবং ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ভার্দিওল। ম্যাচের অন্তিম লগ্নে দিয়পের করা ফাউলে পেনাল্টি পায় সিটি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফুলহামের দিয়প। সেখান থেকে গোল করতে কোনও ভুলই করেননে আর্জেন্তাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। পরিষ্কার ৪-০ গোলে জিতে মাঠ ছাড়ে তাঁরা।

পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, বায়ার্নকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল

এই ম্যান মূহূর্তে সিটির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৫। দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৩। গোল পার্থক্যে একটু ভালো জায়গায় রয়েছে আর্সেনাল। তাই সিটিকে পরের দুটো ম্যাচ জিততেই হবে, নাহলে তাকিয়ে থাকতে হবে দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পারফরমেন্সের দিকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.