বাংলা নিউজ > ময়দান > ফের বিতর্ক! দুই মহিলাকে নিগ্রহের অভিযোগে দোষী সাব্যস্ত রায়ান গিগস
রায়ান গিগস। ছবি- রয়টার্স। (REUTERS) (REUTERS)
রায়ান গিগস। ছবি- রয়টার্স। (REUTERS) (REUTERS)

ফের বিতর্ক! দুই মহিলাকে নিগ্রহের অভিযোগে দোষী সাব্যস্ত রায়ান গিগস

  • ২৮ শে এপ্রিল তাকে ম্যাঞ্চেস্টার এবং স্যালফোর্ডের কোর্টে হাজিরা দিতে বলা হয়।

শুভব্রত মুখার্জি

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের হয়ে ১৯৯০-এর দশক এবং ২০০০-এর গোড়ার দিকে মাঠ কাঁপিয়েছেন ওয়েলসের বাঁ-পায়ের জাদুকর রায়ান গিগস। খেলা ছাড়ার পরেও সমান জনপ্রিয় তিনি। ডেভিড বেকহ্যামের জনপ্রিয়তার চেয়ে একটা সময়ে কোন অংশে কম জনপ্রিয় ছিলেন না তিনি। খেলা ছাড়ার পরেও ম্যান ইউনাইটেডের কোচিং স্টাফ হিসেবে যুক্ত ছিলেন বেশ কিছুদিন। তাঁর বিরুদ্ধে অনেকদিন ধরেই দুই মহিলাকে নিগ্রহের মামলা চলছিল। অবশেষে সেই মামলার রায় বেরিয়েছে। দোষী সাব্যস্ত করা হয়েছে গিগসকে।

২০২০ সালের নভেম্বর মাসে স্যালফোর্ডে ঘটে যাওয়া ঘটনাতে বছর ৩০'র মহিলাকে শারীরিক নিগ্রহ এবং বছর ২০'র মহিলাকে সাধারন নিগ্রহের দায়ে অভিযোগ দায়ের করা হয়েছিল ওয়েলশ ম্যানেজারের বিরুদ্ধে।২৮ শে এপ্রিল তাকে ম্যাঞ্চেস্টার এবং স্যালফোর্ডের কোর্টে হাজিরা দিতে বলা হয়।

এই রায়ের পরিপ্রেক্ষিতে গিগস নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করবেন ও রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন। এক বার্তায় তিনি জানান, ‘কোর্টের প্রতি আমার সম্পূর্ণ শ্রদ্ধা আছে। আইনে বিশ্বাস করি। অভিযোগের গুরুত্ব বুঝি। আমি নিজেকে নির্দোষ প্রমাণ করতে বদ্ধপরিকর।’

পুলিশ জানায় গতবছর ১ লা নভেম্বর রাতে তারা একটি অভিযোগ পেয়ে ওরসলির একটি ঠিকানায় পৌছে দেখেন সেখানে বছর ৩০ এর একটি মহিলাকে তার পাওয়া অল্প চোটের শ্রুশ্রূষা করা হচ্ছে। ওয়েলশ ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে গিগসের অনুপস্থিতিতে আপাতত রবার্ট পেজকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হচ্ছে।

বন্ধ করুন