বাংলা নিউজ > ময়দান > বাকি IPL-এ মর্গ্যানদের খেলতে না দিলে ইংল্যান্ড নিজের পায়ে কুড়ুল মারবে : বুচার
মার্ক বুচার। ছবি- গেটি ইমেজেস।
মার্ক বুচার। ছবি- গেটি ইমেজেস।

বাকি IPL-এ মর্গ্যানদের খেলতে না দিলে ইংল্যান্ড নিজের পায়ে কুড়ুল মারবে : বুচার

আইপিএলের কথা মাথায় রেখেই, মৌখিকভাবে ইসিবির কাছে সূচি বদলের আর্জি জানায় বিসিসিআই।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শীঘ্রই বিলেত রওনা দেবে ভারতীয় দল। ব্যস্ত মরশুমে এই লম্বা বিলেত সফরের পরেই তাঁদের সম্ভবত নামতে হবে অবশিষ্ট আইপিএল খেলতে। আর এই পরিবর্তিত আইপিএলের সূচি নিয়েই যত গোল।

ব্যস্ত মরশুমে মেগা ক্রিকেট টুর্নামেন্টের অবশিষ্ট অংশ শেষ করার জন্য় সময় বের করতে নাকানি-চোবানি খেতে হলেও একাধিক রিপোর্ট অনুযায়ী সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই শুরু হতে পারে আইপিএল। এই টুর্নামেন্ট আয়োজনের জন্যই নাকি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে সরকারিভাবে না হলেও, মৌখিকভাবে ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি সামান্য বদলের আর্জি জানিয়েছিল বিসিসিআই। তবে তা মানা তো দূর, ইয়ন মর্গ্যানদের বাকি আইপিএলে অংশগ্রহণের অনুমতি দিতে নারাজ ইসিবি। আর এখানেই তাঁর দেশের বোর্ড এক বড় সুযোগ হাতছাড়া করেছে বলে মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড ব্যাটসম্যান মার্ক বুচার।

উইজডেনের সাপ্তাহিক পডকাস্টে তিনি জানান, ‘আমার মতে এর ফলে একটা বিশাল সুযোগ হাতছাড়া হল। ইসিবি তাঁদের হান্ড্রেডর (১০০ বলের খেলা) ওপর সবটা বাজি রেখেছে। এই সুযোগে তাঁরা একটু সাময়িক ধাক্কা সহ্য করে সূচিতে পরিবর্তন করতেই পারত। তাঁর পরিবর্তে সহজেই বিসিসিআইয়ের কাছে ধোনি, কোহলিদের দ্য হান্ড্রেডে খেলাতে পরবর্তী তিন মরশুমের জন্য সই করার দাবিও করা যেত। এর ফলে তোমার যা অত্যন্ত প্রয়োজনীয় সেই জিনিসটাও তুমি পেতে পারতে এবং বাকিদেরও সুবিধা হত। আমার মনে হয় এখানেই ইসিবি একটা সুযোগ নষ্ট করেছে।’

বিসিসিআই ভারতীয় কোন পুরুষ ক্রিকেটারকে অবসরের আগে অবধি বাইরের কোন লিগে খেলার অনুমতি দেয় না। তবে মহিলাদের ক্ষেত্রে নিয়মটা আলাদা। স্মৃতি মন্ধনাদের এই বছরের হান্ড্রেডে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। অপরদিকে বর্তমান পরিস্থিতিতে অনেক বিদেশি ক্রিকেটারই ইসিবির এই নতুন উদ্যোগে অংশগ্রহণ করতে দ্বিধাবিভক্ত। ফলে ওই টুর্নামেন্টের জৌলুস হারিয়ে ফেলার বিশাল আশঙ্কা মাথা চাড়া দিয়েছে।

বন্ধ করুন