বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই শ্রীলঙ্কার আরও তারকা ক্রিকেটার অবসর নিতে চলেছেন
শ্রীলঙ্কা টিম।
শ্রীলঙ্কা টিম।

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই শ্রীলঙ্কার আরও তারকা ক্রিকেটার অবসর নিতে চলেছেন

  • চুক্তি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বহু দিন ধরেই ঝামেলা চলছে। ক্রিকেটারদের দাবি, এই চুক্তি স্বচ্ছ নয়। যে কারণে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউ সহ বহু সিনিয়র প্লেয়ারই বেশ বিরক্ত। শোনা যাচ্ছে, তাঁরা নাকি বোর্ডের কাছে অবসর নেওয়ার হুমকিও দিয়েছেন।

শ্রীলঙ্কা ক্রিকেটে যেন এখন অবসর নেওয়ার ধুম পড়ে গিয়েছে। একের পর এক ক্রিকেটার সকলকে চমকে দিয়ে হঠাৎ হঠাৎ করেই অবসর নিয়ে বসছেন। এমন কী ফর্মে থাকা ক্রিকেটাররাও হঠাৎ করেই অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিচ্ছেন। এই যেমন দিন দুয়েক আগেই দুম করে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার বাঁ-হাতি সিমার ইসুরু উদানা। ভারতের সঙ্গে সিরিজ খেলার পরেই অবসরের সিদ্ধান্ত জানিয়েছিলেন উদানা। এ বার শোনা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে নাকি শ্রীলঙ্কার আরও কিছু তারকা ক্রিকেটার অবসর নিতে চলেছেন।

কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেটারদের অবসরের কারণ কী? এর পিছনে যে কারণটা উঠে আসছে, সেটা হল বোর্ডের চুক্তি। এই চুক্তি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বহু দিন ধরেই ঝামেলা চলছে। ক্রিকেটারদের দাবি, এই চুক্তি স্বচ্ছ নয়। যে কারণে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউ সহ বহু সিনিয়র প্লেয়ারই বেশ বিরক্ত। শোনা যাচ্ছে, তাঁরা নাকি বোর্ডের কাছে অবসর নেওয়ার হুমকিও দিয়েছেন। এই যেমন উদানাই মাত্র ৩৩ বছর বয়সে আন্তর্জাাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন।  

এমনও শোনা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে আরও এক বোলার অবসর নিতে চলেছেন। ইংল্যান্ড সফরে গিয়ে যে তিন জন ক্রিকেটার জৈব সুরক্ষা বলয়ে নিয়ম ভাঙায় এক বছরের জন্য নির্বাসিত হয়েছেন, তাঁদের মধ্যে থেকেও নাকি এক ক্রিকেটার অবসর নিতে চলেছেন বলে খবর। সেই তিন ক্রিকেটারের মধ্যে ছিলেন দানুষ্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সাদা-বলের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। যেটা ২ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। তার আগে শ্রীলঙ্কার আর কোন প্লেয়ার অবসর নেন, এখন সেটাই দেখার!

বন্ধ করুন