বাংলা নিউজ > ময়দান > জুনের ২০ দিনের মধ্যে ১৫ দিনই টেস্ট ক্রিকেট খেলবেন উইলিয়ামসনরা
সতীর্থদের সঙ্গে উইলিয়ামসন।
সতীর্থদের সঙ্গে উইলিয়ামসন।

জুনের ২০ দিনের মধ্যে ১৫ দিনই টেস্ট ক্রিকেট খেলবেন উইলিয়ামসনরা

  • জুন মাসে ২০ দিনে তিনটি টেস্ট খেলবে কিইউয়িরা। একটা টেস্ট ৫ দিন করে হলে মোট ১৫ দিন থাকতে হবে ২২ গজের লড়াইয়ে।

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটের সব থেকে কঠিনতম ফর্ম্যাট টেস্ট ক্রিকেট। টানা পাঁচদিন ধরে পারফরম্যান্স করা মোটে ও সহজ কাজ নয়। তার মধ্যে যদি ২০ দিনের মধ্যে ১৫ দিন টেস্ট খেলতে হয়, সেটা যে দুরুহ ব্যাপার তা বলাই বাহুল্য। তবে এমন ঘটনাই ঘটতে চলেছে নিউজিল্যান্ড দলের সঙ্গে। আগামী জুন মাসে তারা ভারতের বিরুদ্ধে যে শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে তা নয়। তার আগেই রয়েছে জো রুটদের বিরুদ্ধে দু'ম্যাচের টেস্ট সিরিজ। সব মিলিয়ে জুনের ২০ দিনের মধ্যে এই ১৫ দিনই টেস্ট খেলতে হবে কেন উইলিয়ামসনদের।

জুন মাসে ২০ দিনে তিনটি টেস্ট খেলবে কিউয়িরা। একটা টেস্ট ৫ দিন করে হলে মোট ১৫ দিন থাকতে হবে ২২ গজের লড়াইয়ে। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে তারা । ২ জুন থেকে শুরু হবে রুটদের বিপক্ষে দু'ম্যাচের সিরিজ। ১০ জুন সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। ১৮ জুন থেকে শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

বিষয়টি নিয়ে এ বার মুখ খুললেন কিউয়িদের অন্যতম অভিজ্ঞ পেসার টিম সাউদি। তিনটি টেস্টই উপভোগ করতে চান নিউজিল্যান্ডের ডান-হাতি পেসার টিম সাউদি। সাউদি বলেছেন, 'খুবই অল্প সময়ে তিনটি টেস্ট খেলতে হবে। খুবই রোমাঞ্চকর ব্যাপার। এর মধ্যে একটি আবার টেস্ট ফর্ম্যাটে বিশ্বকাপের ফাইনাল। ফলে স্বাভাবিক ভাবেই তিনটি টেস্ট নিয়ে চাপও আছে। কিন্তু পরিস্থিতিকে চাপ হিসেবে নিতে চাই না। একে উপভোগ করতে চাই। মাঠে সেরাটা উজাড় করে দিতে চাই।'

বন্ধ করুন